বর্ষসেরার পুরস্কার জিতলেন মুস্তাফিজ


421 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বর্ষসেরার পুরস্কার জিতলেন মুস্তাফিজ
জানুয়ারি ৩০, ২০১৭ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
অভিষেকের পর থেকেই আলো ছড়িয়ে যাচ্ছেন মুস্তাফিজুর রহমান। ২০১৫ সালটি ছিল কেবল মুস্তাফিজের। সে বছরই ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচেই পাঁচ উইকেট তুলে নিয়ে সবার নজরে আসেন তিনি। পরের ম্যাচে নেন আরো ছয় উইকেট।

মুস্তাফিজের নৈপূণ্যে প্রথমবারের মতো ভারতের বিপক্ষে সিরিজ জেতে বাংলাদেশ। সেই সিরিজে ১৩ উইকেট নিয়ে সিরিজ সেরা হন এই পেসার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক টেস্টে ম্যান অব দ্য ম্যাচ হন। পরের বছরে খেলেন ভারতীয় ক্রিকেটের জনপ্রিয় আসর আইপিএলে।

টাইগার বোলারের হাত ধরেই প্রথমবারের মতো শিরোপা জিতে সানরাইজার্স হায়দারাবাদ। তারই ফলস্বরুপ কিছুদিন আগেই আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতেছেন। বলা যায় আইসিসির পুরস্কারটা মুস্তাফিজের হাতে উঠে ধন্যই হয়েছে।

এবার দেশে পুরস্কৃত হলেন কাটার মাস্টার। বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি ঘোষিত ২০১৫ সালের বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন মুস্তাফিজুর রহমান। বর্ষসেরার দৌড়ে মাহমুদউল্লাহকে হারিয়েছেন তিনি। কেবল এটাই নয়, নির্বাচকদের পাশাপাশি দর্শকদের ভোটেও সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ‘দ্য ফিজ’। এক্ষেত্রে তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদকে পেছনে ফেলে পুরস্কার জেতেন এই বিস্ময় বোলার।

ক্রীড়াক্ষেত্রে সাফল্যের জন্য প্রতিবছর পুরস্কার দিয়ে থাকে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি। সোমবার ঢাকার একটি হোটেলে এক সাথে দেওয়া হলো ২০১৫ ও ২০১৬ সালের বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার। ২০১৫ বর্ষসেরার পুরস্কারের জন্য মুস্তাফিজের সাথে লড়াইটা হয় মাহমুদউল্লাহ ও সৌম্য সরকারের।

তবে জাতীয় দলের এই দুই সতীর্থকে হারিয়ে পুরস্কারটা জিতে নেন মুস্তাফিজ। পরে তামিমকে হারিয়ে পপুলার্স চয়েজ অ্যাওয়ার্ডও জেতেন তিনি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুস্তাফিজের হাতে পুরস্কার তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।