বলিউডে নিষিদ্ধ হচ্ছেন না পাকিস্তানি শিল্পীরা!


301 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বলিউডে নিষিদ্ধ হচ্ছেন না পাকিস্তানি শিল্পীরা!
অক্টোবর ২৭, ২০১৬ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে যে উত্তেজনা বিরাজ করছিল তা অনেকটা কমে গেছে। এর ফলে বলিউডে পাকিস্তানি শিল্পীদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে যে গুঞ্জন চলছিল সেটাও আর থাকছে না। কারণ আগেও ভারত সরকার পাকিস্তানি শিল্পীদের ওপর নিষেধাজ্ঞা জারি করেনি। আর এখনও তো সেই উত্তেজনা আগের মতো নেই। তাই পাকিস্তানি শিল্পীরা ভারতের ফিরলে অবাক হওয়ার কিছু থাকবে না।

বুধবার ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী এম বেঙ্কাইয়া নায়ডু স্পষ্ট করে জানিয়েছেন, পাকিস্তানি শিল্পীদের ওপর ভারত সরকার কোনোরকম নিষেধাজ্ঞা চাপায়নি। তবে, পরিচালকদের ভারতীয়দের ভাবাবেগ সম্পর্কে সচেতন থাকারও পরামর্শ দিয়েছেন তিনি।

এদিকে, ভারতীয় ছবির উপর থেকে পাকিস্তান সরকার নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা ভাবছে বলে খবর প্রকাশ করেছে ভারতীয় মিডিয়া। বলিউডি সিনেমা মুক্তি না পেলে যে লোকসান হবে সে বিষয়টা আন্দাজ করতে পেরেছেন পাকিস্তানি ডিস্ট্রিবিউটর এবং হল মালিকেরা। তাই ফাওয়াদ খানকে নিয়েই যে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ মুক্তি পাচ্ছে, এই খবর পাওয়ার পরেই নাকি নিষেধাজ্ঞা তুলে দেওয়ার ব্যাপারে ভাবনাচিন্তা করা শুরু করেছেন তারা।

জানা গেছে, এমএনএস’এর পাঁচ কোটি টাকা অনুদানের প্রস্তাব যে ভারতীয় সেনা ফিরিয়ে দিয়েছে, সে খবরও খুশি করেছে তাদের। ‘পাকিস্তানি এগজিবিটর অ্যান্ড ডিস্ট্রিবিউটর্স অ্যাসোসিয়েশনে’র প্রধান জোরেজ লাশারি বলেছেন, ‘আমাদের প্রাথমিক দাবি ছিল, পাকিস্তানি অভিনেতাদের ভারতে কাজ করতে দিতে হবে। এখন দেখতে পাচ্ছি বিষয়টা ধীরে ধীরে ইতিবাচক দিকে এগোচ্ছে। ‘ইম্পা’র নিষেধাজ্ঞার পর প্রতিবাদ জানাতে এখানকার ডিস্ট্রিবিউটররা ভারতীয় ছবি দেখানো বন্ধ করে দেয়। ওটা সেই অর্থে ব্যান ছিল না। এমএনএসের বিরুদ্ধে ভারতীয় সেনার প্রতিক্রিয়া আর ফাওয়াদ খানের ছবি-মুক্তি পাওয়া ভালো বার্তাই দিচ্ছে।’