বসত বাড়ী ফিরে পেতে শ্যামনগর প্রেসক্লাবে অর্ধশতাধিক সংখ্যালঘু পরিবার


513 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বসত বাড়ী ফিরে পেতে শ্যামনগর প্রেসক্লাবে অর্ধশতাধিক সংখ্যালঘু পরিবার
জুলাই ৩১, ২০১৬ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

এস কে সিরাজ,শ্যামনগর :
বসত বাড়ী ফিরে পেতে রোববার সকালে সুন্দরবন উপকুলীয় শ্যামনগর কচুখালী নামক গ্রামের অর্ধশতাধিক সংখালঘু পরিবার বিচারের দাবীতে উপজেলা প্রেসক্লাবে এসে কর্মরত সাংবাদিকদের সাথে কথা বলেন।

ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষে  অভিযোগ করে ওই গ্রামের অজিত মন্ডল, সাথী রানী মন্ডল , গৌরপদ মন্ডল, খোকন মন্ডল, স্বপন মন্ডল বলেন , পাশ্ববর্তী হরিনগর এলাকার ইমান আলী গাজীর ছেলে মোস্তাফিজুর রহমান ( মোস্তফা)  , মিজানুর রহমান,  এন্তাজ কাগুচীর ছেলে মুজিবর কাগুচী ও রাশিদুল কাগুচী গংরা  উপজেলার  কচুখালী গ্রামের মাদব চন্দ্র মন্ডলের ছেলে  অজিত কুমার মন্ডলের দীর্ঘকালের বসত ঘরবাড়ী  জোর পুর্বক দখল নিয়ে অবস্থানে আছে।

এঘটনায় শ্যামনগর থানায় অজিত কুমার মন্ডল বাদী হয়ে দখলকারী বিবাদীদের বিরুদ্ধে ৩২/ ২৮৪ নং মামলা দায়ের করেন।

তারা আরো বলেন, গত  ২১/ ৭/ ১৬ তারিখে বিবাদীরা তাদের ভাড়াটিয়া লোকজন নিয়ে অজিত মন্ডলের  বসত ঘর বাড়ী দখল করে নেয়। বাধা দিলে সাথী রানী মন্ডল, পুর্নিমা রানী মন্ডল সহ ৪ জন গুরুতর আহত হয়। আহতদের গ্রামবাসীরা  উদ্ধার করে শ্যামনগর হাসপাতালে ভর্তি করান । এসময় বাড়ীতে কেউ না থাকায় ঘর বাড়ী দখল নিয়ে তারা বসবাস করছে।

এদিকে এ বিষয়টি নিয়ে  ক্ষতিগ্রস্থ সংখ্যালঘু পরিবারের লোকজন সাতক্ষীরা- ৪ আসনের এম পি এস এম জগলুল হায়দারের সাথে দেখা করেন। এম পি জগলুল হায়দার বলেন,অহেতুক আমার এলাকার কোন সংখ্যালঘু ক্ষতিগ্রস্ত হলে, অবশ্যই তার আইনগত ব্যবস্থা নেয়া  হবে।কাউকে কোন ছাড় দেয়া হবে না।

বিবাদী মোস্তাফিজুর রহমান মোস্তফা বলেন,অজিত মন্ডল গংদের কাছ থেকে জমি  কোবলা ( বিক্রী)করার পরও তারা  দখলে রেখেছিল।  আমাদের কোবলাকৃত রেকর্ডীয় জমিতে যাওয়ার কারনে তারা নানা রকম ষড়যন্ত্র করছে।

শ্যামনগর উপজেলার হিন্দু, বৈধ্য  খ্রীষ্টান কল্যান সমিতির সিনিয়র নেতা ও ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অসিম কুমার মৃধা বলেন, অন্যায় ভাবে ঘরবাড়ী দখল করে নেয়া হয়েছে। বিষয়টি নিয়ে আমরা ইতিমধ্যে ঘটনাস্থলে ও শ্যামনগর প্রেসক্লাব চত্বরে মানব বন্ধন করে এর প্রতিবাদ করেছি।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ ইনামুল হক বলেন, এঘটনায় থানায় মামলা হয়েছে।বিষয়টি তদন্তাধীন রয়েছে। আইনগত ভাবে যেটি হবে অবশ্যই সেটা করা হবে।