বাংলাদেশকে আরও ৯৬ লাখ ফাইজার টিকা দিল যুক্তরাষ্ট্র


131 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাংলাদেশকে আরও ৯৬ লাখ ফাইজার টিকা দিল যুক্তরাষ্ট্র
জানুয়ারি ১৬, ২০২২ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বাংলাদেশকে উপহার হিসেবে ফাইজারের করোনা টিকার আরও ৯৬ লাখ ডোজ অনুদান দিয়েছে যুক্তরাষ্ট্র। এই নিয়ে বাংলাদেশকে অনুদান দেয়া যুক্তরাষ্ট্রের মোট করোনা টিকার ডোজের পরিমাণ ২ কোটি ৮০ লাখ ছাড়াল। আজ শনিবার (১৫ জানুয়ারি) ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাস এ তথ্য জানিয়েছে।

দূতাবাস জানায়, এই টিকা বাংলাদেশের জনগণের জন্য আমেরিকার জনগণের উপহার। ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মিলার গণমাধ্যমকে জানিয়েছেন, আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি, মার্কিন জনগণ তাদের উদার ভালোবাসার নিদর্শন হিসেবে বাংলাদেশের জনগণের জন্য আরও ৯৬ লাখ ডোজ টিকা উপহার দিয়েছে। ফলে এখন পর্যন্ত বাংলাদেশকে দুই কোটি ৮০ লাখ ডোজেরও বেশি টিকা বিনামূল্যে উপহার দিয়েছে যুক্তরাষ্ট্র। আরও টিকা আসার পথে রয়েছে।
তিনি বলেন, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে বাংলাদেশে গত তিন বছরে করোনা মহামারি মোকাবিলায় আমরা একসঙ্গে কাজ করেছি। একসঙ্গে কাজ করতে পারার যে গর্ব, সেটা আমি অন্য কিছুতে খুঁজে পাই না। আমরা বাংলাদেশের স্বাস্থ্যকর্মীদের ও আমাদের অংশীদারদের অভিবাদন জানাই এবং তাদের সঙ্গে আছি। আমরা যৌথভাবে উভয় দেশের জনগণের সুস্বাস্থ্য ও উজ্জ্বল ভবিষ্যতের জন্য কাজ করছি।