বাংলাদেশি সমর্থকদের জন্য আর্জেন্টিনার উপহার


125 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাংলাদেশি সমর্থকদের জন্য আর্জেন্টিনার উপহার
নভেম্বর ২৯, ২০২২ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

গোলের পর মাঠে ছুটছেন লিওনেল মেসি। তবে অবাক করা বিষয় হলো তার হাতে বাংলাদেশের পতাকা। ফুটবলের কোনও সীমানা নেই- এই ছবি দিয়ে আবারও সেই বার্তা দিলো আর্জেন্টিনার ঘরোয়া ফুটবল লিগ।

তবে পোস্ট করা ছবিতে মেসির হাতে বাংলাদেশের পতাকা দেখা গেলেও বাস্তবে আসলে তেমনটি হয়নি। বাংলাদেশের আর্জেন্টিনা ভক্তদের ধন্যবাদ জানাতেই বাংলাদেশি পতাকা এডিট করে মেসির হাতে বসিয়েছে আর্জেন্টিনার ঘরোয়া ফুটবল লিগ।
বাংলাদেশি সমর্থকদের জন্য এমন ভার্চুয়াল উপহারের আয়োজন করেছে আর্জেন্টিনার ঘরোয়া ফুটবল লিগ। মেসির হাতে বাংলাদেশের পতাকা হাতের এই ছবি বাংলাদেশি সমর্থকদের মন কেড়েছে। সামাজিক মাধ্যমেও তা ভাইরাল হয়েছে।

এমন ছবি পোস্ট করে আর্জেন্টিনার ঘরোয়া ফুটবল লিগের অফিশিয়াল পেইজের ক্যাপশনে লেখা হয়েছে, ‘লিওনেল মেসি বাংলাদেশ।’

গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষে দুই গোলের জয় পেয়েছে মেসি-ডি মারিয়ারা। বাংলাদেশে মেসির গোল উদযাপনের ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

মেক্সিকোর বিপক্ষে দুর্দান্ত জয় পেলেও আর্জেন্টিনার নকআউট পর্বে যাওয়ার সমীকরণটা এখনো আটকে আছে নানা হিসেবে। সহজে শেষ ষোলোতে যেতে মেসিদের পোল্যান্ডকে হারাতে হবে। তবে ৩ পয়েন্ট পাওয়া আর্জেন্টিনা পোলিশদের সাথে ড্র করলেও যেতে পারবে শেষ ষোলোতে। তবে সেখানে আছে কিছুটা হিসেব।

যদি মেক্সিকোর সাথে সৌদি জিতে যায়, তবে তাদের পয়েন্ট হবে ৬। আর হারলে মেক্সিকোর হবে ৪ পয়েন্ট। অন্যদিকে ২ ম্যাচে ১ ড্র এবং ১ জয় নিয়ে পোল্যান্ডের পয়েন্ট ৪। এদিকে এক হার আর এক জয় মেসিদের পয়েন্ট ৩।

সৌদি ড্র করলে ৪, হারলে ৩। আর্জেন্টিনা পোলিশদের সাথে ড্র করলে পয়েন্ট হবে ৪। আর পোল্যান্ডের ৫। তাই সৌদি জিতে গেলে ড্র করেও মেসিদের শেষ ষোলোতে যাওয়া হবে না। তবে সৌদি হারলে ড্র করেও শেষ ষোলোর টিকেট পাবে আর্জেন্টিনা। কারণ গোল ব্যবধানে মেক্সিকো তখন পিছিয়ে যাবে। আর সৌদি ড্র করলেও আর্জেন্টিনা ড্র করেও থাকবে সামনের দিকে। যদিও সেখানে গোল ব্যবধানের একটা হিসেব-নিকেশ থাকবে।

তাই আর্জেন্টিনার শেষ ষোলো নিশ্চিত করার সহজ রাস্তা পোল্যান্ডকে হারানো। আর পোল্যান্ডের সাথে ড্র করলে সৌদির হার কিংবা ড্র’র দিকে তাকিয়ে থাকতে হবে আলবিসেলেস্তাদের। আর হারলে সরাসরি বাড়ির পথ ধরতে হবে আর্জেন্টাইনদের।

পোল্যান্ডের বিপক্ষে বুধবার দিবাগত রাত ১টায় মাঠে নামছে আর্জেন্টিনা। বিশ্বকাপে দুই দলের সবশেষ দেখা হয়েছিল ১৯৭৮ সালে। সেবার অবশ্য ২-০ গোলে পোলিশদের হারিয়েছিল আর্জেন্টাইনরা। আর প্রথম দেখা ১৯৭৪ বিশ্বকাপে, আলবিসেলেস্তারা সেবার হেরেছিল ৩-২ ব্যবধানে।