বিদেশি হত্যা পর্যটন শিল্পে কোনো প্রভাব ফেলবে না : সাতক্ষীরায় পর্যটন মন্ত্রী মেনন


329 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বিদেশি হত্যা পর্যটন শিল্পে কোনো প্রভাব ফেলবে না : সাতক্ষীরায় পর্যটন মন্ত্রী মেনন
নভেম্বর ১২, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান মিন্টু :
‘ বিদেশি হত্যার ঘটনা বাংলাদেশের পর্যটন শিল্পে কোনো প্রভাব সৃষ্টি করতে পারবেনা বলে মন্তব্য  করেছেন  বেসামরিক বিমান  পরিবহন ও পর্যটন মন্ত্রি রাশেদ খান মেনন । তিনি বলেন বাংলাদেশে পর্যটন শিল্পের অপার সম্ভাবনা বিবেচনা করে ২০১৬ সালকে পর্যটন বর্ষ হিসাবে ঘোষনা করা হয়েছে।
সাতক্ষীরা রাজা প্রতাপাদিত্যের রাজধানী উল্লেখ করে মন্ত্রি আরও বলেন পর্যটনে বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে। ‘পর্যটন আমাদের , আমরা এর মালিক ’  এমন ধারনা অর্জন করে কাজ করতে হবে বলে উল্লেখ করেন তিনি ।
রাশেদ খান মেনন পর্যটন বর্ষ ২০১৬ উপলক্ষে সাতক্ষীরায় এক মত বিনিময় সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।
তিনি বলেন বাংলাদেশে পর্যটন শিল্প গার্মেন্টসের পরই বড় বৈদেশিক অর্থনৈতিক খাত হতে পারে এমন সুযোগ রয়েছে। বাংলাদেশ এই শিল্পকে আয়বর্ধক শিল্প  হিসাবে পরিচিত করতে চায়। এব্যাপারে রাজনৈতিক প্রতিশ্রুতি এবং নেতৃত্বের প্রত্যয় প্রয়োজন উল্লেখ করে মেনন বলেন পর্যটকদের সকল সুযোগ সুবিধা নিশ্চিত করতে সরকার দৃঢ় প্রতিজ্ঞ।  মালদ্বীপের পুরো রাজস্ব পর্যটন নির্ভর এবং মালয়েশিয়া প্রতি মিনিটে সাত মিলিয়ন রিঙ্গিত আয় করে বলে জানান তিনি । সাতক্ষীরায় অনেক প্রাচীন নিদর্শনের উল্লেখ করে তিনি এখানে এই শিল্প  স্থাপনে সম্ভাব্যতা যাচাই করা হবে বলে জানান ।
জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে  তার সম্মেলন কক্ষে মত বিনিময় সভায় আরও বক্তৃতা করেন সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, সংসদ সদস্য এসএম জগলুল হায়দর, সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ, বাংলাদেশ পর্যটন করপোরেশন সেক্রেটারি অপরুপ চৌধুরী , পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির ,সাতক্ষীরা জেলা পরিষদ প্রশাসক মুনসুর আহমেদ প্রমুখ।
মন্ত্রি পরে শহীদ রাজ্জাক পার্কে বাংলাদেশ খেত মজুর ইউনিয়ন আয়োজিত কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন ।  এতে আরও বক্তব্য রাখেন খেতমজুর ইউনিয়নের সভাপতি বিমল বিশ্বাস , সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ,   খেতমজুর কেন্দ্রেীয় সাধারন সম্পাদক জাকির হোসেন রাজু  প্রমুখ।