বাংলাদেশের বিপক্ষে সিরিজে নেই বুমরাহ-হার্দিক


191 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাংলাদেশের বিপক্ষে সিরিজে নেই বুমরাহ-হার্দিক
অক্টোবর ৬, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

লন্ডনের হাসপাতালে পিঠের অস্ত্রোপচার করালেন ভারতীয় দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। পিঠের নীচের অংশে যন্ত্রণা অনুভব করায়, অস্ত্রোপচারের প্রয়োজন পড়ে। সফল অস্ত্রোপচারের পর গতকাল শনিবার সকালে ইনস্টাগ্রামে ক্যাপশনসহ ছবি শেয়ার করেছেন হার্দিক।

পিঠ নিয়ে ভুগতে থাকায় গত বুধবার লন্ডনের উদ্দেশে পাড়ি দেন ডান হাতি এই অলরাউন্ডার। ২০১৮ সালের ইংল্যান্ড সফর এবং ২০১৯ বিশ্বকাপের সময় যে ডাক্তারের কাছে তিনি চিকিত্‍‌সা করিয়েছিলেন, তিনিই হার্দিকের অস্ত্রোপচার করেছেন।
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টি-২০ ম্যাচে থাকলেও, তাকে প্রোটিয়াদের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে রাখা হয়নি। বাংলাদেশের বিরুদ্ধে আগামী সিরিজে জাশপ্রীত বুমরার পর এবার হার্দিক পান্ডিয়াকেও ভারত পাচ্ছে না। ভোগায় বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে বুমরার না খেলা একরকম নিশ্চিত। গোটা সিরিজেই দলের বাইরে থাকার সম্ভাবনা রয়েছে। অস্ত্রোপচারের কারণে এবার বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও হার্দিক পান্ডিয়াকে পাওয়া যাবে না।

গত সেপ্টেম্বরে দুবাইয়ে এশিয়া কাপে এ চোট পান তিনি। এশিয়া কাপে প্রথমবার এ চোট পাওয়ার পর যে চিকিৎসক তাকে দেখেছিল, সেই একই চিকিৎসক তার অস্ত্রোপচার করেছেন। হার্দিককে কত দিন মাঠের বাইরে থাকতে হবে, তা এখনও নিশ্চিত হয়নি। লন্ডন থেকে ভারতে ফেরার পরই বোঝা যাবে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)-এর একটি সূত্রে জানা গিয়েছে, পিঠে অস্ত্রোপচারের কারণে ২৫ বছর বয়সি এই অলরাউন্ডারকে ন্যূনতম পাঁচ মাস মাঠের বাইরে থাকতে হবে।

নভেম্বরে ভারত সফরে গিয়ে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজে প্রথম টেস্ট শুরু হবে ১৪ নভেম্বর ইন্দোরে। টেস্টের আগে রয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ৩ নভেম্বর দিল্লিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

বুমরার চোট নিয়ে এর আগে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে প্রায় দু-মাস মাঠের বাইরে থাকতে হবে এই পেসারকে। তাই বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও বুমরার খেলার সম্ভাবনা নেই।