বাংলাদেশে শক্তি বাড়াতে চায় আইএস: ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী


259 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাংলাদেশে শক্তি বাড়াতে চায় আইএস: ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী
ডিসেম্বর ২০, ২০১৫ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :

বাংলাদেশ ও আফগানিস্তানে মধ্যপ্রাচ্যের জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) শক্তি বৃদ্ধি করতে চায় বলে মন্তব্য করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। একইসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ও অন্যান্য অনলাইন ফোরামের মাধ্যমে তরুণদের চরমপন্থায় আকৃষ্ট হওয়ার বিষয়টি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন তিনি।

ভারতের গুজরাটের ভুজের কাছে র‌্যান অব কুচ-এ দেশটির পুলিশ বিভাগের মহাপরিচালক ও আইজিপিদের বার্ষিক সম্মেলনে বক্তব্য দিতে গিয়ে রাজনাথ সিং আরও বলেন, ভারতেও জঙ্গি গোষ্ঠী আইএস’র কার্যক্রম দেখা যাচ্ছে। খবর দ্য ইকনোমিকস টাইমস ও বার্তা সংস্থা এএনআইয়ের।

ভারতীয় স্বরাষ্টমন্ত্রী কেন্দ্রীয় ও রাজ্য সংস্থাগুলোর সঙ্গে আরও ভালো সমন্বয়ের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, ভারতের প্রতিবেশী বাংলাদেশ ও আফগানিস্তানে নিজেদের শক্তি বৃদ্ধি করার চেষ্টা চালিয়ে আসছে আইএস। ভারতের পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের ওই সম্মেলন উদ্বোধন করেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ওই সম্মেলনে রাজনাথ আরও বলেন, জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা পরিস্থিতি পূর্বের বছরগুলোর চেয়ে অনেক ভালো ছিল। সেখানে বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীর কার্যক্রম নিয়ন্ত্রণে আনতে প্রশংসাযোগ্য কাজ করে দেখিয়েছে নিরাপত্তা সংস্থাগুলো।

তিনি আরও বলেন, বামপন্থী চরমপন্থায় আক্রান্ত রাজ্যগুলোর পরিস্থিতিও দ্রুত ভালোর দিকে যাচ্ছে। তবে এ অবস্থা মোকাবেলায় বহুমুখী পদক্ষেপ নিতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্যক্তিগত আগ্রহে এ বছর নাগা সমস্যার সমাধান সম্ভব হয়েছে। তিনি বলেন, সরকার সার্বভৌমত্ব রাষ্ট্র গঠনের জন্য আন্দোলনরত এনএসসিএস-এর সঙ্গে রূপরেখা চুক্তিতে পৌঁছেছে এবং তিনি আশা প্রকাশ করেন খুব দ্রত এই নাগা সমস্যার সমাধান হবে।