বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্স নিতে আগ্রহী জাপান


253 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্স নিতে আগ্রহী জাপান
আগস্ট ২, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্স নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে জাপান। প্রয়োজনে জাপানি ভাষা শিখিয়ে হলেও চিকিৎসক ও নার্স নিতে চায় দেশটি।

আজ মঙ্গলবার দুপুরে জাপানের একটি প্রতিনিধি দল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সাথে তার কার্যালয়ে সাক্ষাৎকালে এ আগ্রহ ব্যক্ত করেছে।

জাপানি প্রতিনিধি দল জানায়, বাংলাদেশের চিকিৎসকরা অত্যন্ত দক্ষ, মেধাবী, পরিশ্রমী, আন্তরিক ও দরদী মনের অধিকারী এবং এ দেশের নার্সরাও রোগীদের যত্ন নেওয়ার ব্যাপারে অত্যন্ত আন্তরিক ও সেবাপরায়ন। এসময় জাপানে বাংলাদেশের চিকিৎসক ও নার্সদের প্রচুর চাহিদা রয়েছে উল্লেখ করে প্রতিনিধি দল।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সাথে জাপানি প্রতিনিধি দলের অত্যন্ত সোহার্দ্যপূর্ণ পরিবেশে ফলপ্রসূ আলোচনা হয়েছে। সভায় আরও উপস্থিত ছিলেন জাপানের লিঙ্কস্টাফ কো. লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ইয়াসুকি সুজিতা, অ্যাডমিনিস্ট্রেশন ডিরেক্টর কজি সাইটো, বিএসএমএমইউয়ের চিফ অ্যাস্টেট অফিসার ডা. একেএম শরীফুল ইসলাম, বিএসএমএমইউয়ের সহকারী প্রক্টর এবং কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান প্রমুখ।