বাংলাদেশ ব্যাংক থেকে আলামত জব্দ করল সিআইডি


317 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাংলাদেশ ব্যাংক থেকে আলামত জব্দ করল সিআইডি
মার্চ ১৭, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
বাংলাদেশ ব্যাংকের অর্থ খোয়া যাওয়ার ঘটনায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ব্যাংক থেকে বেশ কিছু আলামত জব্দ করেছে।

বৃহস্পতিবার বিকেলে তারা আলামত জব্দ করে।

সিআইডির তদন্ত কর্মকর্তারা জানান, ব্যাংকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের আগেই জানানো হয়েছিল আজ ছুটির দিনে তারা যেন ব্যাংকে উপস্থিত থাকেন। পরে তদন্ত দল ব্যাংকে যায়। সেখানে তারা কার্যক্রম চালায়। এ সময় ব্যাংক হতে বেশ কিছু আলামত জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি  শেখ হিমায়েত হোসেন জানান, মামলাটি তারা গুরুত্বের সঙ্গে তদন্ত চালিয়ে যাচ্ছে।

বাংলাদেশ ব্যাংকের অর্থ খোয়া যাওয়ার ঘটনায় গত ১৫ মার্চ ব্যাংকের যুগ্ম পরিচালক যুবায়ের বিন হুদা বাদী হয়ে অজ্ঞাত আসামিদের নামে একটি মামলা করেন। মামলার পর ডিএমপির ডিসি (মিডিয়া) মারুফ হোসেন সরদার জানিয়েছিলেন, এ মামলার তদন্ত করবে সিআইডি।

ফিলিপাইনের ডেইলি ইনকোয়েরারে গত ২৯ ফেব্রুয়ারি প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, সে দেশে ১০ কোটি ডলার পাচার হয়েছে। এ অর্থ বাংলাদেশের কোনো আর্থিক প্রতিষ্ঠানের হতে পারে বলে উল্লেখ করা হয়। এরপর ৭ মার্চ সমকালে এ বিষয়ে প্রকাশিত সংবাদে জানা যায়, বাংলাদেশ ব্যাংক থেকে ৮ কোটি ১০ লাখ ডলার চুরি করে হ্যাকাররা ফিলিপাইনে স্থানান্তর করে। এরপর থেকে এ নিয়ে দেশজুড়ে চলছে আলোচনা-সমালোচনা।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান পদত্যাগ করেন। পরে সরকার গভর্নর হিসেবে সাবেক জ্যেষ্ঠ সচিব ফজলে কবিরকে নিয়োগ দেয়।