বাংলাদেশ সত্যিই উজ্জ্বল হবে: প্রধানমন্ত্রী


208 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাংলাদেশ সত্যিই উজ্জ্বল হবে: প্রধানমন্ত্রী
মে ২২, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশের ছেলে-মেয়েরা অনেক বেশি মেধাবী। কিন্তু তাদের মেধা বিকাশের সুযোগ তৈরি করে দিতে হবে। শিক্ষাকে আমরা সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি। প্রত্যেক উপজেলায় একটি সরকারি কলেজ প্রতিষ্ঠা করা হবে। শিক্ষার জন্য আমরা যে খরচ করি তাকে খরচ মনে করি না, আমরা মনে করি এটা বিনিয়োগ।

তিনি আশা প্রকাশ করে বলেন, ভবিষ্যতে এ বাংলাদেশ সত্যিই উজ্জ্বল হবে। আজকের নতুন প্রজন্ম ভবিষ্যতে নিজেদের এক একটা সোনার টুকরা হিসেবে গড়ে তুলেব।

রোববার রাজধানীর ওসমানী মিলনায়তনে স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থীদের ‘সুপ্ত প্রতিভা’ খুঁজতে জাতীয়ভাবে আয়োজিত সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানে ২০১৫ ও ২০১৬ সালের বিজয়ী ২৪ প্রতিযোগীর গলায় পদক পরিয়ে দেন তিনি। সেই সঙ্গে প্রত্যেক মেধাবীকে দেওয়া হয় সনদ ও এক লাখ টাকার চেক।

শেখ হাসিনা বলেন, শিক্ষা ছাড়া কখনও কোনো একটা জাতি উন্নতি লাভ করতে পারে না।  শিক্ষার সাথে সাথে বিশ্ব এগিয়ে যাচ্ছে। শিক্ষা ছাড়া ডিজিটাল বাংলাদেশ গড়া সম্ভব নয়। ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর দেখি সরকারি অফিসগুলোতে কেউ কম্পিউটার ব্যবহার করতো না। এখন সব জায়গায় কম্পিউটার ব্যবহার হচ্ছে।

এ বছর সারা দেশের দুই লাখ শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশ নেয়। তাদের মধ্যে ১০৮ জন চূড়ান্ত পর্বের প্রতিযোগীয় অংশ নেয়।##