বাংলাদেশ সফরের আমন্ত্রণ গ্রহণ করেছেন মোদি


165 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাংলাদেশ সফরের আমন্ত্রণ গ্রহণ করেছেন মোদি
জুন ১, ২০১৯ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শুক্রবার নয়াদিল্লিতে মোদির সঙ্গে বৈঠককালে ভারতের প্রধানমন্ত্রীকে ঢাকা সফরের আমন্ত্রণ জানান। রাষ্ট্রপতি বলেন, মোদিকে অভ্যর্থনা জানানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এদেশের জনগণ অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

বৈঠকের পর ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মোদি বাংলাদেশ সফরের আমন্ত্রণ আনন্দের সঙ্গে গ্রহণ করেছেন এবং সফরের সময়সূচি কূটনৈতিক চ্যানেলে ঠিক করা হবে। রাষ্ট্রপতি আবদুল হামিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন মোদিকে পৌঁছে দেন। শেখ হাসিনা পূর্বনির্ধারিত সফরে দেশের বাইরে থাকায় মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে যেতে পারেননি।

বৈঠকে মোদি বলেন, ২০২০ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার রজতজয়ন্তী যথাযথভাবে উদযাপনে বাংলাদেশের পাশে থাকতে চায় ভারত। মোদি বাংলাদেশ-ভারত সম্পর্ককে এক নতুন উচ্চতায় উন্নীত করার ওপর জোর দেন।

বার্তা সংস্থা এপি জানায়, মোদি তার দ্বিতীয় মেয়াদের প্রথম বিদেশ সফরে মালদ্বীপ যাবেন বলে এক ভারতীয় কর্মকর্তা জানিয়েছেন। ওই কর্মকর্তা জানান, মোদি ৮ জুন মালদ্বীপ সফর করবেন। মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ শহীদ টুইটারে জানিয়েছেন, সফরকালে মোদিকে সংসদে ভাষণ দেওয়ার আমন্ত্রণ জানিয়ে একটি প্রস্তাব পাস হয়েছে।

প্রধানমন্ত্রী মোদি তার প্রথম মেয়াদে ২০১৫ সালের ৬-৭ জুন রাষ্ট্রীয় সফরে বাংলাদেশ আসেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৭ সালের ৭-১০ এপ্রিল ভারতে রাষ্ট্রীয় সফরে যান।