বাংলাদেশ সফরে আসছেন কানাডার ৫ এমপি, ২ সিনেটর


409 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাংলাদেশ সফরে আসছেন কানাডার ৫ এমপি, ২ সিনেটর
মার্চ ১৯, ২০১৭ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
সংসদ সদস্যদের সংগঠন ইন্টারপার্লামেন্টারি  ইউনিয়নের সম্মেলনে যোগ দিতে বাংলাদেশ সফরে আসছেন কানাডার পাঁচ এমপি ও দুই সিনেটর । বাঙালী অধ্যূষিত বিচেস ইষ্ট ইয়র্ক এলাকার এমপি, কানাডা- বাংলাদেশ পার্লামেন্টারি ফ্রেন্ডশীপ গ্রুপের প্রধান  নাথানিয়াল এরিস্কিন স্মিথ এই প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন বলে জানা গেছে।

এ প্রসঙ্গে কানাডা প্রতিনিধিদলের নেতা নাথানিয়াল এরিস্কিন স্মিথ জানান, কানাডার পার্লামেন্টারি দলের অফিসিয়াল প্রতিনিধিদলে পাঁচজন এমপি এবং দুইজন সিনেট সদস্য রয়েছেন।

তিনি আরো জানান, তাঁর নির্বাচনী এলাকা থেকে বাংলাদেশি বংশোদ্ভূত ৫/৬ জন নিজ উদ্যোগে এই সময় বাংলাদেশে আসবেন। তবে তারা পার্লামেন্টারি প্রতিনিধিদলের অন্তর্ভূক্ত নন। তারা নিজ খরচে নিজ উদ্যোগে বাংলাদেশে আসছেন।

নাথানিয়াল এরিস্কিন স্মিথ জানান, তারা বাংলাদেশে অবস্থানকালে আমাকে (এমপি নাথানিয়ালকে) সহায়তা করার আগ্রহ প্রকাশ করেছেন। তারা আইপিইউ সম্মেলনে কানাডার প্রতিনিধি দলের অংশ নন।

জানা গেছে, বাংলাদেশ কানাডা পার্লামেন্টারি ফ্রেন্ডশীপ গ্রুপের চেয়ারম্যান নাথানিয়াল বাংলাদেশে অবস্থানকালে সরকারের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধি ছাড়াও ঢাকার সুশীল সমাজ ও রাজনীতিকদের সঙ্গে দেখা করবেন।

উল্লেখ্য, আগামী ১ থেকে ৫ এপ্রিল ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৩৬তম আইপিইউ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে বিশ্বের ১৬৮টি দেশের এমপিরা অংশ নেবেন।