বাইরে তালা মেরে ভেতরে কোচিং,৫ জনের জরিমানা


294 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাইরে তালা মেরে ভেতরে কোচিং,৫ জনের জরিমানা
ফেব্রুয়ারি ১, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

এসএসসি পরীক্ষা উপলক্ষে একমাসের জন্য সারাদেশে কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে। কিন্তু শিক্ষা মন্ত্রাণালয়ের এ নির্দেশ অমান্য করে কৌশলে কোচিং সেন্টার চালিয়ে যাচ্ছিলেন বরিশালের কয়েকজন কোচিং ব্যবসায়ী।

তারা কোচিং প্রতিষ্ঠানের প্রধান ফটকে তালা ঝুলিয়ে ভেতরে শিক্ষার্থীদের পাঠদান করাতেন। কিন্তু শেষ রক্ষা হয়নি তাদের। ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে পাঁচ কোচিং প্রতিষ্ঠান মালিককে জরিমানা করেছেন।

বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

অভিযুক্ত কোচিং ব্যবসায়ীরা হলেন- নগরীর গোড়াচাঁদ দাস রোড এলাকায় ইডেন গার্লস একাডেমির মো. তানজিল খান, বিএম কলেজ রোড এলাকার সাইফুরস কোচিংয়ের হারুন অর রশিদ, বৈদ্যপাড়া এলাকায় নলেজ একাডেমির মাহফুজুর রহমান, অনির্বাণ কোচিংয়ের অঞ্জন বণিক, বিসিএস একাডেমির মো. মিন্টু। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক চৌধুরী জানান, সরকারি নির্দেশ অমান্য করার দায়ে তাদের প্রত্যেককে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক ১০০০ টাকা করে জরিমানা করা হয়। পাশাপাশি ওই সব কোচিং সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে।

চট্টগ্রাম নগরের কোচিং সেন্টার নজরদারিতে মাঠে নেমেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ টিম। এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে কোচিং সেন্টার বন্ধ রাখতে শিক্ষা মন্ত্রণালয়ের এমন নির্দেশনার পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটরা মাঠে নেমেছেন। নজরদারির অংশ হিসেবে নগরের ‘কোচিং সেন্টার’ এলাকা হিসেবে পরিচিত চকবাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম। পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত এ মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

মো. তৌহিদুল ইসলাম জানান, এসএসসি পরীক্ষা চলাকালীন ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত কোচিং বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সেই নির্দেশনা অমান্য করে কেউ যাতে গোপনে কিংবা প্রকাশ্যে কোচিং সেন্টার চালু রাখতে না পারে তা তদারকি করতেই জেলা প্রশাসনের টিম মাঠে নেমেছে। পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে। গোপনে কার্যক্রম চালু রাখায় চকবাজার এলাকার এফএম ইনস্টিটিউট ও অদম্য কোচিং সেন্টার সিলগালা করে দেওয়া হয়েছে। তাদের কাছ থেকে মুচলেকাও নেওয়া হয়েছে। নির্দেশনা অমান্য করলে কাউকে ছাড় দেওয়া হবে না।