বাগেরহাটের মোরেলগঞ্জে পালিত হয়নি শ্রীকৃষ্ণের জন্মাষ্ঠমী : ভক্তবৃন্দের ক্ষোভ প্রকাশ


359 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাগেরহাটের মোরেলগঞ্জে পালিত হয়নি শ্রীকৃষ্ণের জন্মাষ্ঠমী : ভক্তবৃন্দের ক্ষোভ প্রকাশ
আগস্ট ২৫, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এম.পলাশ শরীফ,বাগেরহাট :
বাগেরহাটের মোরেলগঞ্জে পালিত হয়নি সনাতন ধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের জন্মবাষির্কী উপলক্ষে কোন অনুষ্ঠান। বৃহস্পতিবার সকাল থেকেই তালা ঝুলছিলো উপজেলার কেন্দ্রীয় সর্বাজনীন শ্রী শ্রী হরিসভা মন্দিরের মূল ফটকে। নিরাশ হয়ে ফিরেছেন মন্দিরে আসা ভক্তবৃন্দ ও পুজারীরা।

ক্ষোভ প্রকাশ করেছেন তরুনেরা তারা বলছেন, বরাবরই হরিসভা মন্দির থেকেই পূজার্চানার মধ্যদিয়ে শুরু হয় উৎসবের কার্যক্রম, বর্ণাঢ্য র‌্যালী। এ বছরেই প্রথম বারের মতো বঞ্ছিত হলাম হিন্দু ধর্মালম্বীদের অন্যতম জন্মাষ্ঠমীর উৎসব থেকে।প্রবীনরা দায়ী
করছেন বর্তমান মন্দির কমিটির ব্যার্থতাকে। নিরাপত্তার অভাবের গুজবও ছড়াচ্ছেন কেউ কেউ।

Morrelgonj Photo(2) 25.08.2016

মন্দির কমিটির সাধারণ সম্পাদক রতন সাহা বলেন, সভাপতি বাবু রনজিৎ ঘরাই পারিবারিক কাজে ব্যাস্ত থাকায় পূর্ব নির্ধারীত প্রস্তুতিমূলক সভা হয়নি। রয়েছে অর্থের অভাবও, তবে নিরাপত্তার অভাবের কথাটি গুজব। প্রশাসন মন্দির কমিটির সাথে সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা করেছেন।

সহ-সভাপতি ও জন্মাষ্ঠমী উদযাপন কমিটির আহবায়ক বাবু প্রফুল্ল ডাকুয়া বলেন, জন্মাষ্ঠমীর উৎসব পালিত না হওয়াটা সম্পূর্ন মন্দির কমিটির ব্যার্থতা। কমিটির নেতৃবৃন্দ উদযাপন কমিটির সাথে কোন যোগাযোগ রক্ষা করেনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, নিরাপত্তার অভাবের কথা সঠিক নয়, প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষনিক যোগযোগ রক্ষা করা হয়েছে মন্দির কমিটির সাথে। তারা কেউ নিরাপত্তার অভাবের কথা বলেনি। কমিটির অভ্যন্তরীন কোন কারনে প্রথম অধ্যায়ের আনুষ্ঠানিকতা বন্ধ থাকলেও বিকেলে শুরু হবে বাকি আনুষ্ঠিকতা বলে জানিয়েছেন কমিটির নেতৃবৃন্দ।

নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল আলম বলেন, উৎসবকে ঘিরে পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তার ব্যাবস্থা নেয়া হয়েছে। সকাল থেকেই পুলিশ মন্দির এলাকায় রয়েছে।