বাগেরহাটে আ’লীগ নেতা নিখোঁজের দুইদিন পর খাল থেকে লাশ উদ্ধার


246 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাগেরহাটে আ’লীগ নেতা নিখোঁজের দুইদিন পর খাল থেকে লাশ উদ্ধার
এপ্রিল ৩০, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

শেখ সাইফুল ইসলাম কবির ::

বাগেরহাটের চিতলমারীতে নিখোঁজের দুইদিন পর খাল থেকে মাহমুদ শেখ (৩৮) নামে এক যুবকের লাশ পুলিশ উদ্ধার করেছে। বৃহস্পতিবার দুপুরের দিকে উপজেলার কলাতলা ইউনিয়নের বাকেরকান্দির এলাকার খাল থেকে তার লাশ উদ্ধার করা হয়। মৃত মাহামুদ শেখ বাকেরকান্দি গ্রামের বজলু শেখের ছেলে ও কলাতলা ইউনিয়ন আওয়ামী লীগের ৬ নং ওয়র্ডের একজন নেতা। মৃতের পরিবার এটাকে পরিকল্পিত হত্যা বলে দাবী করেছে। এ ঘটনায় চিতলমারী থানা পুলিশ, বাগেরহাট পিবিআই ও ডিবি পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত ৯ টার দিকে বাকেরকান্দি গ্রামের বজলু শেখের ছেলে মাহমুদ শেখ নিজ বাড়ি থেকে নিখোঁজ হয়। নিখোঁজের পর থেকে পরিবারের সদস্যরা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজির এক পর্যায়ে বৃহস্পতিবার সকাল ৭ টার দিকে বাকেরকান্দি খালের একটি ভেসালের খুঁটির কাছে মাহমুদের লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।
মৃত মাহামুদের ঐষি নামের পাঁচ বছর বয়সের একটি মেয়ে ও আলিফ নামের ৫ মাস বয়সের একটি ছেলে রয়েছে।

মৃত মাহামুদের মা হামিদা বেগম, বোন কহিনুর বেগম ও স্ত্রী পপি বেগম সাংবাদিকদের জানান, এলাকার কয়েক ব্যাক্তির সাথে মাহামুদের বিরোধ চলে আসছিল। পরিকল্পিত ভাবেই বাড়ি থেকে ডেকে নিয়ে তাকে হত্যা করা হয়েছে। তারা এই হত্যার বিচার দাবী করেন।

এ ব্যাপারে কলাতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শিকদার মতিয়ার রহমান ও কলাতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ বাদশা মিয়া শেখ ক্ষোভ প্রকাশ করে জানান, নিহত মাহামুদ ও তার পরিবার আওয়ামী লীগের নিবেদিত প্রাণ। মাহামুদ কলাতলা ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে একজন কাউন্সিলর ও ৬ নং ওয়ার্ডের নেতা ছিলেন।

এ ব্যাপারে চিতলমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর শরিফুল হক জানান, নিখোঁজের দুইদিন পর খাল থেকে মাহমুদের লাশ উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।