বাগেরহাটে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে অবহিতকরণ সভা


361 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাগেরহাটে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে অবহিতকরণ সভা
নভেম্বর ১৩, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস.এম. সাইফুল ইসলাম কবির,বাগেরহাটথেকে :
বাগেরহাটে স্কুল ব্যবস্থাপনা কমিটি ও শিক্ষকদের সাথে ‘ মর্যাদায় গড়ি সমতা ’ এবং নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে  দুপুরে খুলনা মুক্তি সেবা সংস্থার আয়োজনে ( কেএমএসএস) বাগেরহাট আমলাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের মিলনায়তনে এ অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেবা আইরিন।
এ সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, সহকারী প্রধান শিক্ষক দিলিপ কুমার দাস, কেএমএসএস এর প্রকল্প কর্মকর্তা বিনয় কৃষ্ণ রানা, ডিআইসি ম্যানেজার আশরাফুজ্জামান, সুপারভাইজার খায়রুজ্জামান মনি, সাংবাদিক এস এম সামছুর রহমান, সহকারী শিক্ষক শেখ নুর মোহাম্মদ, এলিনা নার্গিস, শামীমা আফরোজ, দিলিপ কুমার পাল, জীবনের অধিকার সংঘের সভানেত্রী সোনিয়া নুপুর প্রমুখ।
সভায় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে নারী নির্যাতন প্রতিরোধের বিভিন্ন দিক তুলে ধরা হয়।
##

বাগেরহাটে ৯ দিন ধরে স্কুল ছাত্র নিখোঁজ

এস.এম. সাইফুল ইসলাম কবির,বাগেরহাটথেকে:বাগেরহাটের চিতলমারীতে  ৯ দিন ধরে এক স্কুল ছাত্র নিখোঁজ রয়েছে। এ ঘটনায় ওই ছাত্রের পরিবার চরম হতাশা ও উৎকন্ঠার মাঝে দিন কাটাচ্ছে। এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডাইরি করা হয়েছে। জানা গেছে, উপজেলার আড়-য়াবর্ণী গ্রামের মো. কেরামত মোল্লার ভাড়াটিয়া ইব্রাহীম শেখের স্কুল পড়-য়া পুত্র মোজাহিদ(১৩)। ৫ নভেম্বর বৃহস্পতিবার বাড়ির সামনে থেকে নিখোঁজ হয়। গত কয়েক দিন ধরে বিভিন্ন স্থানে অনেক খোঁজাখুঁজি করেও তার কোন সন্ধান মেলেনি। এতে সন্তানকে হারিয়ে মোজাহিদের মা-বাবা ও পরিবারের অন্য সদস্যরা চরম হতাশা ও দুশ্চিন্তায় দিন কাটাচ্ছে। মোজাহিদ চিতলমারী সদর বাজারের এসএম মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্র। নিখোঁজ এ ছাত্রকে কেউ খুঁজে পেলে তার সন্ধান দিতে ০১৯২১-৩২১৩০৬ নম্বরে যোগাযোগ করতে তার পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। এ ব্যাপারে চিতলমারী থানা সত্রে জানা গেছে, নিখোঁজ ওই ছাত্রের ব্যাপারে বিভিন্ন স্থানে ম্যাসেজ পাঠানো হয়েছে। তাকে সন্ধানের চেষ্টা চলছে।
##

ফকিরহাটে শেখ হেলাল উদ্দিন এম.পি ৮দলীয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

এস.এম. সাইফুল ইসলাম কবির,বাগেরহাটথেকে:বাগেরহাটের ফকিরহাট উপজেলা সদর কাঠালতলা ডায়মন্ড ক্লাব আয়োজিত শেখ হেলাল উদ্দিন এম.পি ৮দলীয় ফুটবল টুর্নান্টে খেলার উদ্বোধন ১৩ নভেম্বর বিকাল ৩টায় কাঠালতলা কাজি আজহার আলী স্কুল মাঠে অনুষ্ঠিত হয়।কবুতর ও বেলুন উড়িয়ে খেলার শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বেতাগা ইউপি চেয়ারম্যান স্বপন দাশ। সভাপতিত্ব করেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক শেখ বজলুর রহমান।শেখ ইমরুল হাসানের সার্বিক পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইচ চেয়ারম্যান শেখ মিজানুর রহমান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইউপি চেয়ারম্যান শিরিনা আক্তার কিসলু, ইউপি চেয়ারম্যানগন শেখ রেজাউল ইসলাম, মোঃ রেজাউল করিম ফকির, কাজি মোঃ মহসিন, খান শামিম জামান পলাশ অফিসার ইনচার্জ মোঃ আনিসুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী শেখ হেমায়েত উদ্দিন।শেখ কামরুজ্জামান কামরুলের উপাস্থপনায় অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ক্রীড়া সংস্থার সাঃ সম্পাদক সৈয়দ আলতাফ হোসেন টিপু, আ,লীগ নেতা ফকির কওসর আলী, আসলাম মল্লিক, অমর ঘোষ, প্রনব কুমার ঘোষ, নির্মল কুমার দাশ, যুবলীগের আহবায়ক আলহাজ্ব ওয়াহিদুজ্জামান বাবু, যুবলীগ নেতা শেখ মনিরুজ্জামান মনি, প্রধান শিক্ষক মল্লিক আব্দুস সাত্তার, ছাত্রলীগ নেতা সরদার আমিনুর রশিদ মুক্তি, মেহেদী হাসান সবুজ, শেখ সিরাজুল ইসলাম, হযরত আলী ঠান্ডু, শেখ আব্দুল মাসুম প্রমূখ।খুলনা এজাজ ফুটবল একাডেমী বনাম বেতাগা স্পোটিং ক্লাব মধ্যকার উদ্বোধনী খেলায় ২-০ গোলে খুলনা এজাজ ফুটবল একাডেমীকে পরাজিত করে বেতাগা স্পোটিং ক্লাব বিজয়ী হয়। ম্যান অব দি ম্যাচ নির্বাচিত হয় বিজিত দলের এনামুল।খেলা পরিচালনা করেন মুক্ত, তার সহযোগী ছিলেন জীবন কৃষ্ণ দাশ, তৈয়বুর রহমান ও রেজোয়ান।বাগেরহাটে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে অবহিতকরণ সভা