বাগেরহাটে ভূল চিকিৎসায় শিশুসহ তিন জনের মৃত্যু !


304 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাগেরহাটে ভূল চিকিৎসায় শিশুসহ তিন জনের মৃত্যু !
অক্টোবর ৯, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস.এম.সাইফুল ইসলাম কবির,বাগেরহাট :
বাগেরহাটের শরণখোলায় ক্লিনিকে ডাক্তারের ভূল চিকিৎসার ফলে এক শিশুসহ দু’গৃহবধু মৃত্যু হয়েছে। অভিযোগ পাওয়া গেছে।

এলাকাবাসী ও নিহতের পরিবারগুলো সূত্রে জানাগেছে, উপজেলার বন সংলগ্ন বগী এলাকার বাসিন্দা মোঃ এনায়েত জোমাদ্দারের স্ত্রী রাহিমা বেগম (৫৫) গাইনী সমস্যা নিয়ে সম্প্রতি শরণখোলা উপজেলা সদর পাচঁরাস্তার এলাকার সুন্দরবন ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে ভর্তি হয়। ওই ক্লিনিকে গত ৭ অক্টোবর রাতে পিরোজপুর জেলার মঠবাড়িয়া এলাকার হাতুড়ে  ডাঃ আবুল বাশার ও শরণখোলা স্বাস্থ্য কমপে¬ক্সের উপস্বাস্থ্য সহকারী আঃ করিমসহ কয়েকজন ষ্টাফ নিয়ে রাহিমার জরায়ু অপারেশন শুরু করে। এক পর্যায় তার অবস্থার অবনতী ঘটলে ওই রাতে মোরেলগঞ্জের একটি ক্লিনিকে রাহিমাকে স্থানান্তর করা হয় এবং সেখানেই তার মৃত্যু হয়।

অপরদিকে, রায়েন্দা বাজারের মান্নান সুপার মার্কেটে অবস্থিত রায়েন্দা সার্জিক্যাল ক্লিনিকে উপজেলার খুড়িয়াখালী এলাকার বাসিন্দা আফজাল হাওলাদারের স্ত্রী পিয়ারা বেগম (৩৫) পেটে ব্যাথা নিয়ে গত ৪ অক্টোবর ভর্তি হয়। পরে মোরেলগঞ্জ এলাকার বাসিন্দা ডাঃ নজরুল ইসলাম ফারুকী ওই গৃহবধুর এ্যাপেডিসাইট অপারেশন করে। পরে তার অবস্থা বেগতিক দেখে রোগীকে অন্যত্র নিয়ে যাওয়ার জন্য তার স্বজনদের পরামর্শদেয় ক্লিনিক কর্তৃপক্ষ। পরবর্তীতে খুলনার খাদিজা ক্লিনিকে মারাযায় পিয়ারা বেগম।

এছাড়া হাসপাতাল সংলগ্ন এলাকায় অবস্থিত আছিয়া সেকান্দার ক্লিনিক কর্তৃপক্ষের গাফেলতির কারনে গত ১৭ সেপ্টেম্বর রাতে উপজেলার রসুলপুর এলাকার বাসিন্দা আঃ সালাম সরদারের স্ত্রী সুমাইয়া আক্তার সুমি (২০) এর গর্ভের সন্তানের মৃত্যু ঘটে। এবিষয়ে ডাঃ আবুল বাশারের ০১৭১৮৮৪৫৮৩৯ নং মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কোন বক্তব্য দিতে রাজি হননি। অন্যদিকে, ডাঃ নজরুল ইসলাম ফারুকী বলেন, পিয়ারার পেটে সমস্যা থাকায় তাকে অন্যত্র রেফার করা হয়েছে। তবে চিকিৎসায় কোন ভূল ছিলনা বলে দাবী করেন তিনি। এবিষয় বাগেরহাট জেলা সিভিল সার্জন ডাঃ অরুন মন্ডল মুঠোফোনে জানান, বিষয়টি তার জানানেই, তবে খোজখবর নিয়ে ক্লিনিক কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।