বাগেরহাট সংবাদ ॥ গণশুনানী সভা অনুষ্ঠিত


440 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাগেরহাট সংবাদ ॥ গণশুনানী সভা অনুষ্ঠিত
জানুয়ারি ২৬, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এসএম সাইফুল ইসলাম কবির,বাগেরহাট :
বাগেরহাটের মোড়েলগঞ্জে সোমবার গণশুনানী সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ব্যাপক লোকসমাগম ঘটে এবং বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিসহ কিছু সরকারী দপ্তরের কর্মকান্ডের বিষয়ে প্রকাশ্যে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তোলেন ভূক্তভোগীরা।
ক্রিশ্চিয়ান এইড এর সহযোগীতায় বিডিপিসি উপজেলা পরিষদ মাঠে বেলা আজ ১১টায় এই সভার আয়োজন করে। সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওবায়দুর রহমান। বিশেষ অতিথি ছিলেন মজিলা ভাইচ চেয়ারম্যান আজমীন নাহার।
স্বাগত বক্তব্য রাখেন বিডিপিসি’র পরিচালক মুহাম্মদ সাইদুর রহমান। গণশুনানিতে ইউনিয়ন পর্যায়ে ৪০দিনের কর্মসৃজন কর্মসূচীতে ব্যাপক অনিয়ম, প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তির টাকা আত্মসাৎ, বয়স্কভাতা দেওয়ার নামে উৎকোচ গ্রহন ও দাপ্তরিক তথ্য সরবরাহে দপ্তর প্রধানদের গাফিলতির বিষয়ে অভিযোগ তোলেন ভূক্তভোগীরা। এসময় উপস্থিত কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা এইসব প্রশ্নের উত্তর দেন এবং ভবিষ্যতে আরো সজাগ ও সতর্ক থাকবেন বলে জবাবে জানান। সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, স্বাস্থ্য প.প. কর্মকর্তা ডা. মো. মঈনুদ্দিন, কৃষি কর্মকর্তা অনুপম রায়, সমাজসেবা কর্মকর্তা মঞ্জুরুল হাসান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশরাফ হোসেন, চেয়ারম্যান আবুল খায়ের, সাংবাদিক গনেশ পাল, বিডিপিসি’র প্রজেক্ট সমন্বয়কারী উম্মে খাদিজা ও মাঠ সমন্বয়কারী শেখর চক্রবর্তী পার্থ।
##
বাগেরহাটে জাতীয় শিশু কিশোর প্রতিযোগিতা
বাগেরহাট প্রতিনিধি :
বাগেরহাটের মোরেলগঞ্জে মঙ্গলবার সকাল ১০টায় অফিসার্স ক্লাবের আয়োজিত শিশু কিশোর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ভিত্তিক বার্ষিক শবীনা, ওয়াজ মাহফিল, ৫১জন ছাত্র-ছাত্রী হাম নাথ,গজল,ছড়া প্রতিযোগিতায় অংশ গ্রহন করেন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিভিন্ন শিক্ষা বই বিতরণ করা হয়েছে।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওবায়দুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আজমীন নাহার, সভাপতিত্ব করেন মো. মাসুম বিল্লাহ্ সুপারভাইজার, ইসলঅমী ফাউন্ডেশন মোড়েলগঞ্জ। এসময় বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ও অভিভাবকগন উপস্থিত ছিলেন।
##
মোড়েলগঞ্জ প্রেস ক্লাবের সম্পাদকের চাচা শ্বশুরের ইন্তেকাল
বাগেরহাট প্রতিনিধি :
বাগেরহাটের মোড়েলগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক  ও দৈনিক পূর্বাঞ্চলের মোড়েলগঞ্জ অফিস প্রধান নজরুল ইসলাম শরীফের চাচা শ্বশুর ও বিডিআর সদস্য মো. হেলালুজ্জামান কাজল, সাবেক কাউন্সিলর কাজী জাকির হোসেন বাচ্চুর-এর বাবা কাজী আব্দুল গনি গতকাল সোমবার বিকেল ৩.৩৫মি. ইন্তেকাল করেন ( ইন্নালিল্লাহি————–রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৮০) বছর। তিনি কয়েক বছর যাবৎত দুরারোগে ভুকছিলেন। গতকাল মঙ্গলবার যহর নামাজ বাদ জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে স্ত্রী, ৩ ছেলেসহ বহু আত্মীয় স্বজন রেখে গেছেন। সাংবাদিক নজরুল ইসলাম শরীফের চাচা শ্বশুরের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন মোড়েলগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি রাজীব আহসান রাজু, দৈনিক আমাদের অর্থনীতি এস এম সাইফুল ইসলাম কবির,দক্ষিণাঞ্চল প্রতিদিন প্রতিনিধি শিব সজল যীশু ঢালী, সাংবাদিক এম.পলাশ শরীফ, দৈনিক আলোকিত সংবাদ মোড়েলগঞ্জ প্রতিনিধি আব্দুল কুদ্দুস খানসহ প্রেস ক্লাবের সকল সদস্যবৃন্দ।
##

মোড়েলগঞ্জে কাউন্ডার মামলা দায়ের
বাগেরহাট প্রতিনিধি :
মোরেলগঞ্জ উপজেলার হোগলাপাশা গ্রামের মৃত আশুতোষ মন্ডলের পুত্র গোবিন্দ চন্দ্র মন্ডল (৩৪)কে ২১.১.২০১৫ তারিখে মারপিট ও গাছপালা কাটা নিয়ে একটি মামলা দায়ের করেছে, মামলা নং-২৮।

৫ জন আসামীর বিরুদ্ধে কাউন্টার মামলার জন্য মুক্তা রানী মন্ডল আরেকটি ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করেন বলে দাবী করেছেন এলাকাবাসী। মুক্তা রানীর দায়েরকৃত মামলার ৬ আসামী গোবিন্দ মন্ডল, অমর মন্ডল, রেখা রানী, বকুল রানী, মঙ্গলী, শ্যমলী রানী, চারুবালা মন্ডল। মুক্তা রানী মামলার আসামীরা বলেন, মুক্তারানী মন্ডলের সাথে পরিবারে সাথে অণ্যায় অসৌজন্য আচরন হয়নী। মুক্তারানী মামলার উল্লেখ করেন গোবিন্দ মন্ডলসহ আসামীরা পাড়া প্রতিবেশী হইতেছি একথা সত্য নয়। দেওয়ানী মামলার বাদী ও স্বাক্ষী হইতেছি। মুক্তরানীর স্বাক্ষরীত মামলা অবৈধ ভূয়া। জাল স্বাক্ষর দিয়ে মুক্তারানীর নামে একটি ভূয়া মিথ্যা মামলা দিয়ে স্থানীয় শান্তিশৃংখলা নষ্ট করার জন্য কতিপয় লোক এই কাজটি করেছেন। মুক্তারানী নামে দেয়া মামলার স্বর্ণের কোন মালাসমাল কার খোয়া জায়নী। এছাড়াও কোন আসামী  পিরোজপুর সদর হাসপাতালে ভর্তি ছিলোনা বলে জানিয়েছেন গোবিন্দ মন্ডল। মুক্তা রানীর মোড়েলগঞ্জ থানায় মামলা নং-১৯।
##