বাগেরহাট সংবাদ ॥ বাগেরহাটে তৃতীয় ত্রৈমাসিক বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত


561 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাগেরহাট সংবাদ ॥ বাগেরহাটে তৃতীয় ত্রৈমাসিক বিচার  বিভাগীয়  সম্মেলন অনুষ্ঠিত
অক্টোবর ১৬, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এসএম সাইফুল  ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি :
বাগেরহাটে তৃতীয় ত্রৈমাসিক বিচার বিভাগীয়  সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে জেলা ও দায়রা জজ এর সম্মেলন কক্ষে জেলা ও দায়রা জজ মিজানুর রহমান খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত তৃতীয় ত্রৈমাসিক বিচার বিভাগীয়  সম্মেলনে প্রধান অতিথি ছিলেন প্রধান বিচার পতি সুরেন্দ্র কুমার সিনহা ।

এসময় বক্তব্য রাখেন বাগেরহাট – –২ আসন এর সংসদ সদস্য এ্যাডঃ মীর শওকাত আলী বাদশা, জেলা প্রশাসক মোঃ জাহাংগীর আলম, পুলিশ সুপার নিজামুল হক মোল্যা, বাগেরহাট জেলা আইনজীবি সমিতির সভাপতি অ্যাডভোকেট একে এম আব্দল হাই, এ্যাডঃ রামকৃঞ্চ বসু, প্রমুখ। বিচার বিভাগীয়  সম্মেলনে জেলার বিভিন্ন দপ্তর প্রধানগন উপস্থিত ছিলেন।
##

 

Bagerhat photo (16.10.15)2
বাগেরহাটে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাটে জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, জেলা প্রশাসন, প্রাকটিক্যাল এ্যাকশন বাংলাদেশ, বাংলাদেশ ওয়াশ এ্যালায়েন্স প্রকল্প  ও এইচ পি-আশার যৌথ উদ্যোগে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে শুক্রবার সকালে ব্যানার, ফেস্টুন, ক্যাপ, মাইক এবং ব্যান্ড পার্টি সহযোগে শহরের একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালিতে এসময় বাংলাদেশ ওয়াশ এ্যালায়েন্স প্রকল্পের সিবিও প্রতিনিধি, বিভিন্ন এনজিও প্রতিনিধি, নাসিং ইন্সটিটিউট এর শিক্ষার্থী, মেডিকেল এ্যাসিষ্টান্ট ট্রেনিং স্কুল এর শিক্ষার্থীরা, পি টি আই শিক্ষক/ শিক্ষিকা, বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, সাংবাদিকবৃন্দ, বস্তি প্রতিনিধিবৃন্দ ও গন্যমান্য ব্যাক্তিবর্গসহ সরকারী ও বেসরকারী  প্রতিনিধিবৃন্দ অংশগ্রহন করে।
র‌্যালী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাগেরহাট জেলা প্রশাসক মোঃ জাহাংগীর আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সমাজ কল্যান মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ডাঃ মোঃ মোজাস্মেল হোসেন এমপি। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার উপ-পরিচালক মোঃ শফিকল ইসলাম। আলোচনা সভায় অন্যান্যের উপস্থিত ছিলেন, বাংলাদেশ ওয়াশ এ্যালায়েন্স প্রকল্প প্রাকটিক্যাল এ্যাকশন বাংলাদেশ ও এইচ পি-আশা কর্মকর্তাবৃন্দ। আলোচনা  সভায়  বক্তারা জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস- ২০১৫ দিবসের তাৎপর্য তুলে ধরেন।
##

বাগেরহাটে এক যুবকের
বস্তা বন্দী লাশ উদ্ধার
বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাট জেলার রামপাল উপজেলায় মিরাখালী গ্রামে খুলনা-মংলা মহাসড়কের পশ্চিমপাশে অজ্ঞাত পরিচয়ের এক যুবকের বস্তা বন্দী লাশ উদ্ধার করেছে রামপাল থানার পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায় শুক্রবার সকালে স্থানীয় লোকজন বস্তা বন্ধি লাশ দেখতে পেয়ে পুলিশকে জানায় খবর পেয়ে রামপাল থানার ওসি মোঃ রফিকুল ইসলাম ও ফয়লা ফাড়ির আইসি এস,আই আলমগীর হোসেন ঘটনাস্থলে গিয়ে ঘটনার বিষয়ে জানার চেষ্টা করে। পরে বস্তা বন্ধি লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাগেরহাট মেডিকেলে পাঠায়। ওসি মোঃ রফিকুল ইসলাম সাংবাদিকদের জানায় লাশের কোন নাম পরিচয় পাওয়া যাইনি। কে বা কারা লোকটিকে হত্যা করে রাতের অন্ধকারে লাশটি ফেলে রেখে গেছে। আমরা এ ঘটনার প্রকৃত তথ্য উদ্ঘাটন করার চেষ্টা করছি।
##
মোড়েলগঞ্জে পানিতে
ডুবে শিশুর করুণ মৃত্যু
বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাটের মোড়েলগঞ্জে ঈমাম  হাসেন(২) নামে এক শিশু পানিতে ডুবে মারা গেছে। সে চালিতাবুনিয়া গ্রামের মো. আকবর আলী শেখের একমাত্র সন্তান। আজ শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। জানা গেছে, ঈমাম দীর্ঘদিন ধরে তার মায়ের সাথে বারইখালী গ্রামে নানার বাড়িতে অবস্থান করছিলো। গতকাল বিকেলে ওই বাড়ির অন্যান্য শিশুদের সাথে খেলতে গিয়ে সবার চোখ এড়িয়ে পুকুরে পড়ে যায়। অনেক খোজাখুজির পরে পুকুরে ডুবন্ত অবস্থায় পাওয়া যায় শিশু ঈমামকে। পুকুর থেকে তুলে ডাক্তারের কাছে নিলে ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।
##