বাগেরহাট সংবাদ ॥ মাদ্রাসা কর্মচারীকে কুপিয়ে হত্যা


377 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাগেরহাট সংবাদ ॥ মাদ্রাসা কর্মচারীকে কুপিয়ে হত্যা
ফেব্রুয়ারি ১১, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এসএম সাইফুল ইসলাম কবির:
বাগেরহাটের মোরেলগঞ্জে হামেদ দরানী(৬৫) নামে এক মাদ্রাসা কর্মচারীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার রাত সাড়ে ৭টার দিকে নিশানবাড়িয়া ইউনিয়নের জামিরতলা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত হামেদ দরানী ওই গ্রামের নুরুল ইসলাম দাখিল মাদ্রাসার ৪র্থ শ্রেণির কর্মচারী ছিলো।
ঘটনার সময় নিজ বাড়ি থেকে ছেলে লিটন দরানী(২২)কে সাথে নিয়ে কর্মস্থল মাদ্রাসার দিকে যাচ্ছিলেন হামেদ। মাদ্রাসার সামনে পৌছানো মাত্র জামিরতলা গ্রামের সুলতান হাওলাদারের ছেলে আবু হাওলাদার(৩০)সহ ৪/৫জনের একটি সন্ত্রাসী দল হামেদ দরানী ও তার ছেলে লিটনকে মারপিট শুরু করে। লিটন দৌড়ে আত্মরক্ষা করতে পারলেও ধারালো দায়ের কোপে গুরুতর জখম হয়ে রাস্তায় পড়ে যায় বৃদ্ধ হামেদ। এসময় ওই সন্ত্রাসীরা হামেদের পাজরে ছোরা ঢুকিয়ে দিয়ে মৃত্যু নিশ্চিত করে চলে যায়।
পরে স্থানীয়রা হামেদকে উদ্ধার করে রাত সাড়ে ৮টার দিকে মোরেলগঞ্জ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।
থানার ওসি(তদন্ত) তারক বিশ্বাস এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে এবং লাশ পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। হামেদের হত্যাকারীদেরকে আটকের চেষ্টা চলছে।
নিহত হামেদ দরানীর স্ত্রী সেকানুর বেগম, ছেলে লিটন দরানী ও মেয়ে শারমীন বেগম জানান, ৭বছর পূর্বে জামিরতলা গ্রামের আবু হাওলাদারের সাথে বিয়ে হয় শারমিনের। ৫মাস পূর্বে আবু হাওলাদারের ইচ্ছার বিরুদ্ধে ছাড়াছাড়ি হয়ে যায় তাদের। এই ছাড়াছাড়ির ঘটনাকে কেন্দ্র করে কয়েক মাস ধরে আবু তার শ্বশুর পক্ষের সকলকে হত্যার হুমকী দিয়ে আসছিলো। এরই ধারাবাহিকতায় আজ বুধবার আবু ও তার সহযোগীরা পরিকল্পিতভাবে তার সাবেক শ্বশুর হামেদ দরানী ও শ্যালক লিটনকে আক্রমন করে।###
বাগেরহাটে বিএনপি নেতা’র নির্বাচনী ব্যাপক গনসংযোগ

বাগেরহাটের মোরেলগঞ্জের ৫নং রামচন্দ্রপুর ইউনিয়নে বিএনপি নেতা সমাজ সেবক শিকদার খুরশিদ আলম কলি গতকাল ব্যাপক নির্বাচনী গনসংযোগ করেন।
বর্তমানে তিনি বিএনপি’র রামচন্দ্রপুর ইউনিয়ন ওয়ার্ড সভাপতি, ইউনিয়নের প্রচার সম্পাদক সাবেক মোড়েলগঞ্জ থানা যুবদলের সদস্য, সাবেক ছাত্রনেতা পিরোজপুর জেলা ছাত্রদল সহ বিভিন্ন পদ থেকে রাজনীতিতে সক্রিয় ছিলেন।
গত ইউপি নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন। সততা ও দেশ প্রেমের কারনে যথেষ্ট জনপ্রিয় বিএনপি নেতা শিকদার খুরশিদ আলম কলি। তিনি একজন সফল ব্যবসায়ী। জনসেবার মানসে তিনি ব্যবসার পাশাপাশি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে চাইছেন। তার প্রত্যাশা বিএনপি থেকে মনোনয়ন পেলে তিনি বিজয়ী হবেন ইনশা আল্লাহ। এ সময় তিনি বলেন, ধানের শীষ প্রতীক পেলে সমাজ সেবক ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলার প্রত্যায় ব্যক্ত করেন। এ লক্ষে মাঠে কাজও শুরু করেছেন। দলীয় প্রতীকে নির্বাচন হবে এমন সিদ্ধান্ত চুড়ান্ত হবার পর থেকে নির্ঘুম রাত কাটছে তিনি। চালাচ্ছেন ব্যাপক গণসংযোগ। দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে চষে বেড়াচ্ছেন গোটা ৫নং রামচন্দ্রপুর ইউনিয়ন। নির্বাচনে তিনি এ ইউনিয়ন থেকে দলীয় মনোনয়ন পাওয়ার উদ্দেশ্য এ গণসংযোগ করেন এ বিএনপি নেতা। ###

মোড়েলগঞ্জে ২ শতাধীক শিক্ষার্থীকে প্রশিক্ষন

বাগেরহাটের মোড়েলগঞ্জে ২শতাধীক শিশু শিক্ষার্থীকে শিশুশ্রমসহ, বাল্যবিয়ে, ব্যাক্তিগত স্বাস্থ্য পরিচর্যা ও শিশু নির্যাতন প্রতিরোধ বিষয়ে সচেতনতামূলক প্রশিক্ষন দেওয়া হয়েছে। ওয়ার্ল্ড ভিশন মোড়েলগঞ্জ এডিপির স্বাস্থ্য প্রজেক্ট খাউলিয়ার এসপি রশিদিয়া মাধ্যমিক বিদ্যালয়ে গতকাল রবিবার এ প্রশিক্ষনের আয়োজন করে। প্রশিক্ষনে বিদ্যালয়ের ২শ’ ৩০জন ছাত্রছাত্রী অংশ গ্রহন করেন। সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক মো. রেজাউল করিম। বিষয়ভিত্তিক আলোচনা করেন ওয়ার্ল্ড ভিশনের প্রজেক্ট অফিসার ফুলি সরকার। প্রশিক্ষন শেষে শিক্ষার্থীরা তাদের এলাকায় বাল্য বিয়ে, শিশুশ্রম###