বাগেরহাট সংবাদ: ৩দফা দাবী আদায়ের লক্ষে ইউপি সচিবদের মানববন্ধন


425 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাগেরহাট সংবাদ: ৩দফা দাবী আদায়ের লক্ষে ইউপি সচিবদের মানববন্ধন
ফেব্রুয়ারি ২৯, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এসএম সাইফুল ইসলাম কবির,বাগেরহাট:
বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতি (বাপসা) কেন্দ্রীয় কমিটি ঘোষিত ৩ দফা বাদী বাস্তবায়নের লক্ষে কর্মবিরতি ও মানববন্ধন করেছে ইউনিয়ন পরিষদ সচিব সমিতি বাগেরহাট জেলা শাখার নেতৃবৃন্দ।
সোমবার দুপুরে বাগেরহাট জেলা প্রশাসক এর কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধনে ইউনিয়ন পরিষদ সচিবদের পদবী পরিবর্তন এবং বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীত করন, বেতন-বোনাস-আনুনোষিক-ল্যামগ্রান্ট-বিনোদন ভাতাসহ শতভাগ অর্থ সরকারি কোষাগার থেকে প্রদান ও ইউপি সচিবদের পারিবারিক পেনশন সুবিধা প্রদানের দাবী জানানো হয়।
মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বাগেরহাট ইউনিয়ন পরিষদ সচিব সমিতি সভাপতি এস,এম শহিদুল ইসলাম, সহ-সভাপতি মোঃ রহমত উল্লাহ, সাধারন সম্পাদক জয়দেব কুমার হুই, সাংগঠনিক সম্পাদক শেখ জুলফিকার হায়দার, শেখ শওকত আলী মোঃ জাহাঙ্গীর আকন, রতন কুমার পাল, হরিপদ সরকার, তপন কুমারসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের সচীববৃন্দ । সভায় বক্তারা অভিলম্বে তাদের ৩দফা দাবী মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান।
###

 

 

Morrelgonj  photo29.2.16

মোরেলগঞ্জে ব্যবসায়ীকে পিটিয়ে জখম, মামলা দায়েরে বাধা

বাগেরহাটের মোরেলগঞ্জে মনিরুল ইসলাম মোল্লা(৫০) নামে এক ব্যাবসায়ীকে পিটিয়ে গুরুতর জখম করলেও প্রভাবশালী মহলের চাপে আইনের আশ্রয় নিতে পারেনি সে। গতকাল সোমবার এমন অভিযোগ করেছেন হাসপাতালে চিকিৎসাধীন কাঠালতলা গ্রামের ব্যাসায়ী মনিরুলের বোন মনোয়ারা বেগম।

লিখিত অভিযোগে মনোয়ারা বেগম বলেন, বসত বাড়ি নিয়ে বিরোধের কারনে গত ২১ ফেব্রুয়ারি তার ভাই মনিরুলকে মোরেলগঞ্জ বাজারে বসে পিটিয়ে রক্তাক্ত জখম করে একই গ্রামের এসলাম শেখ ও তার সহযোগীরা। গুরুতর আহত অবস্থায় মনিরুলকে উদ্ধার করে মোরেলগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় থানায় অভিযোগ করতে চাইলেও একটি প্রভাবশালী মহলের চাপে তা পারেননি বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।
###
যৌনকর্মীদের মানবাধিকার ও আইনবিষয়ক মতবিনিময় সভা
বাগেরহাটে যৌনকর্মীদের মানবাধিকার ও আইনবিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।রবিবার সকালে খুলনা মুক্তি সেবা সংস্থা ( কে এম এস এস ) এর আয়োজনে সাহাব ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় যৌনকর্মীর মানবাধিকার সংরক্ষনের লক্ষে বৈশম্য বিলোপ আইন বিষয়ে মতবিনিময় সভা জীবনের অধিকার সংর্ঘ এর কায্যালয়ে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাগেরহাট পৌরসভার সাবেক কাউন্সিলর কাজী গোলাম মোস্তফা লাভলু প্রধান অতিতিহিসাবে উপস্থিতছিলেন বাগেরহাট পৌরসভার সংরক্ষিত আসনের কাউন্সিলর আসমা আজাদ অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন কেএম এস এস এর ফ্রিসেপ প্রকল্পের প্রকল্প কর্মকর্তা বিনয় কৃষ্ণ রানা এসময় অন্যান্য দের মধে উপস্থিত ছিলেন বাগেরহাট সদর ফাড়ির ইনর্চার্জ এস আই মোঃ ইনুস,এ্যাডভোকেট এম এম এনায়েত হোসেন,অধ্যাপক ইসমাইল হোসেন,নারীনেত্রী আম্বিয়া খাতুন,সহযেগি সংগঠন এসিস্ট বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আব্দুল্লাহ লাহুল,অধিকার সংগঠনের সভানেত্রী সোনিয়া আক্তার নুপুর,শেখ শওকত হোসেন,সাংবাদিক সৈয়দ শওকত হোসেন, কেএম এস এস এর ফ্যাসিরিটেটর খায়রুন্নেছা মনি প্রমুখ।

মতবিনিময় সভায় স্থানিয় প্রশাসন মিডিয়া কর্মী,মানবাধিকার কর্মী আইনজীবী ধর্মীয় নেতৃবৃন্দ ও ব্যবসাই শিক্ষক সমাজসেবক উপস্থিতছিলেন।
###
বাগেরহাটে চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

বাগেরহাটে কাড়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা শেখ সোহেল রানা জননেত্রী শেখ হাসিনার নৌকা প্রার্থীকের প্রতি সমর্থন জানিয়ে তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।
শেখ সোহেল রানা সাংবাদিকদের জানান, জননেত্রী শেখ হাসিনার নৌকা প্রতিকের প্রতি আমি শ্রদ্ধাশীল। আমি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। দলের সিদ্ধান্তের প্রতি আস্থা রেখে ১নং কাড়াপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থীর প্রতি সমর্থন জানিয়ে আমি আমার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছি।
###