বাঘের আক্রমনে নিহত দুই বনজীবীর পরিবারকে ক্ষতিপূরণের অর্থ হস্তান্তর


126 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাঘের আক্রমনে নিহত দুই বনজীবীর পরিবারকে ক্ষতিপূরণের অর্থ হস্তান্তর
জুন ১৭, ২০২১ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

শ্যামনগর (সাতক্ষীরা) সংবাদদাতা ।।

বন বিভাগের পাশ (অনুমতিপত্র) নিয়ে সুন্দরবনে প্রবেশের পর বাঘের আক্রমণে নিহত দুই বনজীবীর পরিবারকে ক্ষতিপূরণের অর্থ হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী অফিসে নিহত দুই বনজীবীর স্ত্রী হাজেরা খাতুন ও খুকুমণির হাতে ক্ষতিপূরণের অর্থ হস্তান্তর করা হয়।
উল্লেখ্য এ বছরের শুরুতে বুড়িগোয়ালিনী স্টেশন অফিস থেকে পাশ (অনুমতিপত্র) নিয়ে গোলপাতা সংগ্রহের জন্য সুন্দরবনে যেয়ে নওয়াবেকী গ্রামের আবুল কালাম বাঘের আক্রমণে নিহত হয়। একইভাবে গত এপ্রিল মাসের শুরুতে মধু সংগ্রহের জন্য সুন্দরবনে প্রবেশের পর বাঘের আক্রমণের শিকার হয়ে মৃত্যুবরণ করেন মীরগাঙ গ্রামের হাবিবুর রহমান হাবু।
১৭ জুন বৃহস্পতিবার বিকালে আনুষ্ঠানিকভাবে ক্ষতিগ্রস্ত দুই পরিবারের হাতে ক্ষতিপূরণের অর্থ উঠিয়ে দেন খুলনা বিভাগীয় বিভাগীয় বন কর্মকর্তা আবু নাসের মহাসীন হোসেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এমএ হাসান, বুড়িগোয়ালিনী স্টেশন অফিসার সুলতান আহমেদসহ বন বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয়রা।
সহকারী বন সংরক্ষক এমএ হাসান জানান, বন বিভাগের অনুমতি নিয়ে সুন্দরবনে প্রবেশের পর কোন বনজীবী বাঘের আক্রমণে হতাহত হলে বন বিভাগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক অনুদানের বিধান রয়েছে। তিনি আরো জানান নিহত দুই বনজীবীর স্ত্রীদের হাতে যথাক্রমে তিন লাখ করে টাকা উঠিয়ে দেওয়া হয়েছে।#