বাবরসহ ৩১ আসামি আদালতে


352 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাবরসহ ৩১ আসামি আদালতে
অক্টোবর ১০, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার ৩১ জন আসামিকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের দ্রুত বিচার ট্রাইবুনাল-১ এ আনা হয়েছে।

বুধবার সকাল সোয়া ১১টায় মাইক্রোবাস ও প্রিজন ভ্যানে তাদের আদালতে ঢোকানো হয়। তাদের উপস্থিতিতে ট্রাইব্যুনালের বিচারক মামলার রায় ঘোষণা করবেন।

এরআগে বুধবার সকাল ৭টার দিকে পুলিশের প্রিজন ভ্যানে বাড়তি নিরাপত্তা দিয়ে আসামিদের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকায় পাঠানো হয়। সকাল সাড়ে ৮টার দিকে তাদের পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসায় আদালতের হাজতখানায় রাখা হয়। পরে তাদের দ্রুত বিচার ট্রাইবুনাল-১ এ নিয়ে যাওয়া হয়।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১ ও ২ থেকে ১৪ আসামিকে আনা হয়েছে। এদের মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও আব্দুস সালাম পিন্টুও রয়েছেন। আর কাশিমপুর হাইসিকিউরিটি কারাগার থেকে আনা হয়েছে ১৭ জন আসামিকে।

২০০৪ সালের ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় অল্পের জন্য প্রাণে বেঁচে যান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক, সাবেক রাষ্ট্রপতি (প্রয়াত) জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হন দলের তিন শতাধিক নেতা-কর্মী। ভয়াবহ এ হামলার ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে করা দুটি মামলার বিচারকাজ শেষে বুধবার রায় ঘোষণা করা হবে।