বার্নাব্যুতে আবার ক্লাসিকো হার রিয়ালের


210 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বার্নাব্যুতে আবার ক্লাসিকো হার রিয়ালের
মার্চ ৩, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

কোপা দেল রে’র সেমিতে রিয়াল ৩-০ গোলে বার্সার কাছে হারে। ফুটবল ভক্তরা মজা করে বলে, রিয়ালের মাঠের নাম সান্তিয়াগো বার্নাব্যু নয়, ক্যাম্প বার্নাব্যু করা হোক। কারণ বার্সেলোনা এখানে ঘরের মাঠের মতো খেলে। রিয়াল যেন নিজ দর্শকদের সামনে মিউয়ে যায়। কোপায় হারের তিনদিন পর শনিবার এল ক্লাসিকো ম্যাচে আবার ১-০ গোলে হেরেছে লস ব্লাঙ্কোসরা। এ নিয়ে রিয়াল ঘরের মাঠে শেষ ১৮ ম্যাচের ১১টিতে হেরেছে। শেষ ছয় ম্যাচে কাতালানদের বিপক্ষে জয় দেখিনি রিয়াল।

এর আগে লা লিগার মৌসুমের প্রথম দেখায় রিয়াল মাদ্রিদ ক্যাম্প ন্যু থেকে পাঁচ গোল খেয়ে ফেরে। এ ম্যাচে দলের একমাত্র গোলটি প্রথমার্ধের ৩০ মিনিটে করেন রাকিটিচ। রিয়াল স্বান্তনা খুঁজতে পারে যে আগের দুই ম্যাচের মতো বড় ব্যবধানে তারা হারেনি। তবে এ জয়ে বার্সা লা লিগা শিরোপা এক প্রকার বগলদাবা করে ফেলেছে বলা চলে। কারণ তিনে থাকা রিয়ালের থেকে ১২ পয়েন্ট এগিয়ে তারা। দুইয়ে থাকা অ্যাথলেটিকোর চেয়ে ১০ পয়েন্ট এগিয়ে।

ম্যাচের শুরুতে বার্সাকে চেপে ধরে রিয়াল। দু’দল দারুণ আক্রমণ তোলে। ভিনিসিয়াস এ ম্যাচেও ছিলেন ভালো ছন্দে। কিন্তু তরুণ এই ফরোয়ার্ডের অনভিজ্ঞতার খেসারত দিতে হচ্ছে রিয়ালকে। ম্যাচের দ্বিতীয় মিটিতে যেমন সুবিধাজনক স্থানে ফ্রি কিক পায় রিয়াল। গ্যারেথ বেল কি আর ফ্রি কেক থেকে গোল করতে পারেন।! ১৫তম মিনিটে বার্সেলোনার হয়ে গোলমুখে প্রথম শট নেন সুয়ারেজ। সে শট অবশ্য গোলের দেখা পায়নি। রাকিটিকের ওই গোল ছাড়া শট নেওয়া মিস এমন খেলাই চলেছে পুরো সময়।

ম্যাচ শেষে বার্সা কোচ ভালভার্দে বললেন, রিয়ালকে এখনই তারা শিরোপা প্রতিযোগিতা থেকে বাদ দিচ্ছে না। কিন্তু রিয়াল কি সত্যি লা লিগার পেছেনে ছুটবে আর। তাদের মনোযোগ এখন হবার কথা শুধু চ্যাম্পিয়নস লিগে। বুধবার আয়াক্সের বিপক্ষে ঘরের মাঠে শেষ ষোলোর দ্বিতীয় লেগে মুখোমুখি হবে তারা। ওদিকে বার্সার চিন্তা মৌসুমে ট্রেবল জয়ের।