বার্সার মুকুট ভ্যালেন্সিয়ার মাথায়


81 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বার্সার মুকুট ভ্যালেন্সিয়ার মাথায়
মে ২৬, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

ডাবলের সামনে ছিল বার্সেলোনা। কিন্তু ডাবল ধাক্কা খেলো তারা! শেষ পাঁচ বছরে চারবার স্প্যানিশ লিগের ডাবল জয়ের পথে ছিলেন মেসিরা। লিগ শিরোপা আগেই জয় হয়েছে। চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের কাছে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে। কোপা ডেল রে’ তাই স্বস্তি আনতো পারতো ক্যাম্প ন্যুতে। কিন্তু শনিবার রাতে সেভিয়ার মাঠে বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়া। হয়েছে চ্যাম্পিয়ন।

এই হারে বার্সেলোনায় বড় পরিবর্তন দেখা যেতে পারে। চলতি মৌসুম রিয়াল মাদ্রিদ খালি হাতে শেষ করেছে। বার্সার কাছে কোপা দেল রে’তে হেরে বিদায় নেয় তারা। চ্যাম্পিয়নস লিগ থেকেও রিয়াল দ্বিতীয় রাউন্ডে ঘরের মাঠে বিদায় নেয়। বার্সার সামনে তাই ট্রেবল জয়ের সুযোগ ছিল। কিন্তু মৌসুমে একটা শিরোপা নিয়েই খুশি থাকতে হলো তাদের। চ্যাম্পিয়নস লিগে হারের পর বার্সা কোচ ভালভার্দের ক্যাম্প ন্যুতে থাকা নিয়ে প্রশ্ন ওঠে। এই হার সেটা আরও উস্কে দিল।

ম্যাচে বার্সেলোনা ১২ মিনিটের ব্যবধানে ভ্যালেন্সিয়ার কাছে হেরেছে। প্রথমার্ধেই ভ্যালেন্সিয়া দুই গোলে বার্সার বিপক্ষে এগিয়ে যায়। ম্যাচের ২১ মিনিটে গোল করেন গেমিরো। এরপর রদ্রিগো ৩৩ মিনিটে গোল করে বার্সা সবকিছু ওলট-পালট করে দেয়। প্রথমার্ধে বার্সা সেখান থেকে আর বেরোতে পারেনি। এমনকি দ্বিতীয়ার্ধেরও প্রথমভাগ গোল চাপায় পড়েছিল বার্সা।

তবে ম্যাচের ৭৩ মিনিটে গোল করেন বার্সেলোনা ভরসা লিওনেল মেসি। এ নিয়ে একমাত্র ফুটবলার হিসেবে ছয় কোপা দেল রে’র ফাইনালে গোল করলেন তিনি। পরের ২০ মিনিট দুরুদুরু বুকেই কাটিয়েছে ভ্যালেন্সিয়া। বার্সেলোনা ম্যাচে সমতা ফিরতে আক্রমণভাগে খেলোয়াড় বাড়িয়েছে। কিন্তু সুবিধা করতে পারেনি। হার নিয়ে, শিরোপা খুইয়েই মাঠ ছাড়ে তারা।

বার্সেলোনা অবশ্য পুরো ম্যাচে গোল মুখে আক্রমণ বেশি করেছে। কিন্তু বল নিয়ন্ত্রন, পাস নিয়ন্ত্রন আর গোলে শট নেওয়া দিয়ে তো শিরোপা হয়না। শিরোপা জেতা যায় না রেকর্ড দিয়েও। গোলই শেষ ভরসা। বার্সা পিছিয়ে থেকেছে সেখানে। সর্বশেষ কোপা দেল রে’র শিরোপা জেতা বার্সেলোনার মুকুট কেড়ে নিয়েছে।