বার্সার সাবেক প্রেসিডেন্ট আটক


424 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বার্সার সাবেক প্রেসিডেন্ট আটক
মে ২৩, ২০১৭ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
অর্থ কেলেঙ্কারি মামলায় বার্সেলোনার সাবেক প্রেসিডেন্ট সান্দ্রো রাসেলকে আটক করা হয়েছে। ব্রাজিল জাতীয় দলের ইমেজ সত্ত্ব থেকে অনৈতিকভাবে অর্থ আয় করেছেন- এমন অভিযোগের ভিত্তিতে আদালতের আদেশে মঙ্গলবার স্প্যানিশ পুলিশ রাসেলকে আটক করে।

২০১০ সালে বার্সেলোনার প্রেসিডেন্ট হওয়ার আগ পর্যন্ত ব্রাজিল ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) সঙ্গে লম্বা সময় ধরে কাজ করেছেন রাসেল। ব্রাজিলের সঙ্গে বিভিন্ন চুক্তির মাধ্যমে কর ফাঁকি দিয়েছেন এমন অভিযোগের ভিত্তিতে আদালতের নির্দেশে বার্সার সাবেক প্রেসিডেন্টকে আটক করা হয়।

৫৩ বছর বয়সী রাসেল নিজের কোম্পানি আইলান্তো মার্কেটিংয়ের মাধ্যমে ব্রাজিল জাতীয় দলের বিভিন্ন আন্তর্জাতিক প্রীতি ম্যাচের আয়োজন করতো এবং এটির জন্য অতিরিক্ত কমিশন নিতেন তিনি। কমিশনের অর্থ বাণিজ্যিক চুক্তিতে উল্লেখ না থাকলেও পারস্পরিক বোঝাপড়ার মাধ্যমে সেই অর্থ পেতেন রাসেল।

একই ঘটনায় সিবিএফের সাবেক প্রেসিডেন্ট রিকার্ডো টেইেজেরা (১৯৮৯-২০১২) এবং ব্রাজিল ফুটবলের বেশ কয়েকজন কর্মকর্তাও জড়িত রয়েছেন। মামলায় তাদেরও অন্তর্ভুক্ত করা হয়েছে।

এর আগে বার্সেলোনার প্রেসিডেন্ট থাকাকালীন ২০১৩ সালে সান্তোস থেকে নেইমারকে চুক্তিবদ্ধ করানোর সময়ও আর্থিক অনিয়ম করেছেন বলে সান্দ্রো রাসেলের বিরুদ্ধে অভিযোগ ওঠে। প্রতারণা, আর্থিক অনিয়মত এবং দুর্নীতির দায়ে প্রসিকিউটরের অফিস অভিযুক্তদের পাঁচ বছরের জেল দাবি করেছেন।