নারী শিক্ষা প্রসারের লক্ষ্যে মেয়েদের জন্য সেরা বিদ্যালয় গঠনে পুরস্কার বিতরণ


380 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নারী শিক্ষা প্রসারের লক্ষ্যে মেয়েদের জন্য সেরা বিদ্যালয় গঠনে পুরস্কার বিতরণ
ডিসেম্বর ২৭, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ওমর ফারুখ রনি :

উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে জীবন গড়তে, ১৮ বছরের নীচে বিয়ে নয়, বাল্যবিবাহ প্রতিরোধ ও নারী শিক্ষা প্রসারের লক্ষ্যে মেয়েদের জন্য সেরা বিদ্যালয় গঠনে পুরস্কার বিতরণ’১৬ অনুষ্ঠিত হয়েছে।

বেসরকারি উন্নয়ন সংস্থা অগ্রগতি সংস্থার বাস্তবায়নে এবং আইটিভিএস’র আর্থিক সহযোগিতায় মঙ্গলবার সকাল ১০টায় সাতক্ষীরার তালা উপজেলার ত্রিশমাইল এলাকায় অগ্রগতি সংস্থার প্রশিক্ষণ কেন্দ্রে মেয়েদের জন্য সেরা বিদ্যালয় গঠনে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাতক্ষীরা জেলার নবাগত জেলা শিক্ষা অফিসার এস এম আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য মিসেস রিফাত আমীন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইটিভিএস’র কান্ট্রি ডিরেক্টর মহমুদ হাসান, আব্দুল করিম গালস হাইস্কুলের প্রধান শিক্ষক নাসরিন খান লিপি, সাংবাদিক মোস্তাফিজুর রহমান, বিকে গালস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল কবির।

অনুষ্ঠানে সাতক্ষীরার ১০টি শিক্ষা প্রতিষ্ঠানকে সেরা বিদ্যালয় হিসেবে নির্বাচিত করা হয়। সেরা বিদ্যালয়ের মধ্যে রয়েছে সদরের নবারুন মাধ্যমিক বালিকা বিদ্যালয়, লাবসা ইমদাদুল হক মাধ্যমিক বিদ্যালয়,ভাড়–খালী মাধ্যমিক বিদ্যালয়,

তালার ফুলবাড়ী মাধ্যমিক বিদ্যালয়, সদরের আলিয়া কামিল মাদ্রাসা, কলারোয়া গালস মাধ্যমিক বিদ্যালয়, কয়লা মাধ্যমিক বিদ্যালয়, ধানদিয়া ইউনিয়ন ইনষ্টিটিউশন মাধ্যমিক বিদ্যালয়, রহিমা মাধ্যমিক বিদ্যালয় এবং জয়নগর বদরুনেচ্ছা মাধ্যমিক বিদ্যালয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য মিসেস রিফাত আমীন জেলার ১০টি সেরা বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট এবং সনদ বিতরণ করেন।

এছাড়া অনুষ্ঠানে সেরা উদ্যোগী ৪জন শিক্ষক, সেরা উদ্যোগী ২জন অভিভাবককে সম্মাননা ক্রেস্ট এবং সনদ বিতরণ করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন অগ্রগতি সংস্থার প্রতিনিধি অসিত কুমার ব্যাণার্জী, ইলিয়াস হোসেন এবং মোজারুল ইসলাম।
##