বাসন্তী সন্ধ্যায় সৌম্য সরকারের রাজকীয় বৌ-ভাত


1064 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাসন্তী সন্ধ্যায় সৌম্য সরকারের রাজকীয় বৌ-ভাত
ফেব্রুয়ারি ২৮, ২০২০ খেলা জাতীয় ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ এম কামরুজ্জামান ॥
বাসন্তী সন্ধ্যায় জাতীয় দলের তারকা ক্রিকেটার সৌম্য সরকারের রাজকীয় বৌ-ভাত অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাতে সাতক্ষীরা শহর থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে মোজাফফর গার্ডেনে বৌ-ভাত অনুষ্ঠানের আয়োজন করা হয় । পুরো গার্ডেন ঝলমলে সোনালী আলোয় ভরে ছিল। অনুষ্ঠানে প্রায় তিন হাজার অতিথিকে আপ্যায়ন করা হয়।

আমন্ত্রিত অতিথিদের আপ্যায়িত করা হয় গার্লিক নান, খাসির পদ, কাচ্চি বিরিয়ানি, মুরগির রোস্ট, গলদা চিংড়ি ভাজা, শাহি চাটনি, বোরহানি, জর্দাভাত, দই, কোমল পানীয়, মিষ্টি পান ছাড়াও ছিল কুলফি, ফুচকা ও কফি দিয়ে।

আবিররাঙ্গা বাসন্তী সন্ধ্যায় শহরের কোলাহলমুক্ত আ¤্র মুকুলের মনমাতানো ঘ্রাণে রিসোর্টটি সুর ছন্দের মুর্ছনা আর আলোর ঝলকানিতে মুখর হয়ে উঠেছিল। নিমন্ত্রিত অতিথি আত্মীয় স্বজনে ভরে ওঠে সাতক্ষীরার মোজাফফর গার্ডেনের সুবিন্যস্ত চত্বর। সন্ধ্যা নামতেই শুরু হলো বৌ ভাত অনুষ্ঠান। বিবাহোত্তর সংবর্ধিত দুই অতিথি জাতীয় ক্রিকেট দলের ওপেনার সৌম্য সরকার আর তার স্বপ্নের রানী প্রিয়ন্তি দেবনাথ পূজা হাসিমুখে বরণ করে নিলেন অতিথিদের। রাতে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।

শুক্রবার সন্ধ্যায় বৌভাত অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো সৌম্য প্রিয়ন্তির বিয়ের সব আনুষ্ঠানিকতা। নবপরিনীতা প্রিয়ন্তি খুলনার টুটপাড়ার হাজিবাগ রোডের ব্যবসায়ী বাবা গোপাল দেবনাথের কনিষ্ঠ কন্যা। ঢাকার একটি ইংলিশ মিডিয়াম কলেজ থেকে ‘ও’ লেভেল পরিক্ষা দিয়েছেন তিনি। অপরদিকে বর সৌম্য সরকার সাতক্ষীরার অবসরপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকারের কনিষ্ঠ পুত্র।

সৌম্য সরকারের বড় ভাই প্রণব কুমার সরকার জানান, সন্ধ্যা সাড়ে সাতটায় বউভাত অনুষ্ঠান শুরু হয়। আমন্ত্রিত অতিথিদের আপ্যায়িত করা হয় গার্লিক নান, খাসির পদ, কাচ্চি বিরিয়ানি, মুরগির রোস্ট, গলদা চিংড়ি ভাজা, শাহি চাটনি, বোরহানি, জর্দা, দই, কোমল পানীয়, মিষ্টি পান ছাড়াও থাকবে কুলফি, ফুচকা ও কফি দিয়ে।

সৌম সরকারের বৌ-ভাত অনুষ্ঠানে সাতক্ষীরা সদর আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জাতীয় গোয়েন্দা সংস্থার উপ-পরিচালক জাকির হোসেন, প্রবীন আইনজীবী এ,কে,এম শহীদউল্যাহ, সিনিয়র সাংবাদিক কল্যান ব্যানার্জি, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এটিএন বাংলার স্টাফ রিপোর্টার এম কামরুজ্জামান, সময় টেলিভিশনের মমতাজ আহমেদ বাপি, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনদ কুমারসহ জেলার গণ্যমান্য ব্যক্তিরা অংগ গ্রহন করেন।

এর আগে বুধবার রাতে পুরোহিতের মন্ত্রযপ আর পিতার কনে সম্প্রদানের মধ্য দিয়ে অগ্নি সাক্ষি রেখে কনেকে সিঁদুর পরিয়ে সাতপাকে বাঁধা পড়েন বিশ^ কাঁপানো ক্রিকেটার বাঁ হাতি পেসার সাতক্ষীরার ছেলে সৌম্য সরকার আর খুলনার মেয়ে প্রিয়ন্তি দেবনাথ পূজা।

বৃহস্পতিবার শহরের কাটিয়া মধ্যপাড়ার ‘লাল সবুজ’ বাড়িতে মা নমিতা সরকার ও স্বজনরা ধান দুর্বা তেল চন্দন ফুল আর প্রদীপের ছোঁয়ায় বরন করে নেন এই জুটিকে।

#