বাস কাউন্টারে ঘরমুখো মানুষের ভিড় : টিকিট সংকট


1006 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বাস কাউন্টারে ঘরমুখো মানুষের ভিড় : টিকিট সংকট
জুলাই ৩, ২০১৫ জাতীয়
Print Friendly, PDF & Email

 

 

ভয়েস অব সাতক্ষীরা ডেস্ক :
আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আজ শুক্রবার থেকে দেশের উত্তর ও দক্ষিণবঙ্গের বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। রাজধানীর গাবতলী বাস টার্মিনালে বাসের অগ্রিম টিকিট নিতে আসা মানুষের উপচে পড়া ভিড়। তবে যথারীতি প্রথম দিনেই গন্তব্যের টিকিট পাওয়া যাচ্ছে না।

সরেজমিন পরিদর্শনে গিয়ে দেখা গেছে, শ্যামলী ও গাবতলীর উত্তরাঞ্চলে চলাচলকারী সব কোচের কাউন্টারেই অগ্রিম টিকিট কেনার জন্য যাত্রীদের দীর্ঘলাইন। তবে কেউ কেউ টিকিট পেলেও অনেকেই কাঙ্খিত দিনের টিকিট পাচ্ছে না। বিশেষ করে ঈদের দুদিনের আগের টিকিট মিলছে না কোন কাউন্টারে। গাবতলীতে হানিফ পরিবহনের কাউন্টারের সামনে দীর্ঘ লাইন দেখা গেছে। কাউন্টারে কর্মরত হানিফ পরিবহনের কর্মকর্তা রমেশ চন্দ্র জানান, আমাদের পর্যাপ্ত গাড়ি আছে। টিকিটের জন্য যাত্রীদের ভীড় খুব। তিনি জানান, আরো চারদিন টিকিট বিক্রি করা হবে। এছাড়া এসআর ট্রাভেল,শ্যামলী পরিবহন, নাবিল পরিবহন ও কেয়া পরিবহনের কাউন্টারেও টিকিটের জন্য ভীড় লক্ষ্য করা গেছে। টিকিট পাবার জন্য অনেকে সেহরী খেয়েই কাউন্টারের সামনে অপেক্ষা করছেন।টিকিট কিনতে গিয়ে দেখা গেছে, কোচের অর্ধেক টিকিটই বুকিং হয়ে গেছে। সাধারণ যাত্রীরা ঘন্টার পর ঘন্টা লাইনে দাড়িয়ে থেকেও টিকিট পাচ্ছেন না।
তবে ভাড়া যথারীতি অনেক বেশী। ঢাকা-ঠাকুরগাওর ভাড়া এমনিতে ৬শ টাকা। কিন্তু ঈদ উপলক্ষে রাখা হচ্ছে ৯শ টাকা।
তবে যারা সকালে এসেছিলেন তারা ঠিকই টিকিট পেয়েছেন। অনেক কাউন্টারে এক ঘন্টার মধ্যেই টিকিট শেষ হয়ে যায়। এছাড়া আলহামরা, রোজিনা, বালু পরিবহনের মতো বাসগুলোতেও টিকিটের জন্য বেশ ভীড় লক্ষ্য করা গেছে।