বিআরটিএ সাতক্ষীরার উদ্যোগে পরিবহন সেক্টরে সচেতনতামূলক প্রচারণা শুরু


240 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বিআরটিএ সাতক্ষীরার উদ্যোগে পরিবহন সেক্টরে সচেতনতামূলক প্রচারণা শুরু
জুন ৪, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

শেখ আমিনুর হোসেন ::

দেশব্যাপী করোনা ভাইরাস এর মহামারীতে সংকটকালীন সময়ে গণপরিবহন চলাচলে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকল্পে এবং সরকার ঘোষিত ৬০% ভাড়া বৃদ্ধির শর্তাবলি যথাযথভাবে পালন করা হচ্ছে কিনা তা তদারকি করার নিমিত্তে সাতক্ষীরা জেলা ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসক ও জেলা আঞ্চলিক পরিবহন কমিটির সভাপতি এসএম মোস্তফা কামালের নির্দেশে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) সাতক্ষীরার সমন্বয়ে বৃহস্পতিবার বেলা ১১ টায় যৌথ সচেতনতামূলক প্রচার অভিযান পরিচালনা করা হয়।
সচেতনতা সৃষ্টিমুলক এ অভিযানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ বদিউজ্জামান এর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সাতক্ষীরা কেন্দ্রীয় বাসটার্মিনালে জেলার সকল বাস মালিক সকল ঢাকাগামী পরিবহন কাউন্টার ও শ্রমিকদের সরকার নির্ধারিত ভাড়া ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ প্রদান করা হয়।
সাতক্ষীরা জেলা ট্রাফিক পুলিস বিভাগের পরিদর্শক (প্রশাসন) হাসান মল্লিক সরকারি এই সিদ্ধান্ত ও বিধি মেনে চলার বিভিন্ন দিক তুলে ধরেন ও মৌলিক প্রশিক্ষণ প্রদাণ করেন।
বিআরটিএ’র মোটরযান পরিদর্শক মোঃ নাসিরুল আরেফিন ও ট্রাফিক সার্জেন্ট মোঃ মুকুল হোসেন কেন্দ্রীয় বাসটার্মিনাল ও ঢাকাগামী পরিবহন কাউন্টার ও বিভিন্ন যানবাহনে ভাড়ার চার্ট ঝুলিয়ে রাখা, করোনা স্বাস্থ্যবিধি ও সড়ক পরিবহন আইনের বিভিন্না দিক তুলে ধরেন এবং সচেতনতা বৃদ্ধিমুলক লিফলেট, স্টিকার ও পুস্তিকা বিতরণ করেন।
উল্লেখ্য, জনস্বার্থে এ ধরনের সচেতনতামূলক প্রচার অভিযানের পাশাপাশি আগামী রবিবার থেকে মোবাইল কোর্ট পরিচালনা করার পাশাপাশি এ কায্যত্রুম অব্যাহত থাকবে বলে বিআরটিএ সূত্রে জানা গেছে।