বিএনপির নেতারা মির্জা ফখরুলের নিয়ন্ত্রণের বাইরে : কাদের


289 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বিএনপির নেতারা মির্জা ফখরুলের নিয়ন্ত্রণের বাইরে : কাদের
নভেম্বর ২৯, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বিএনপির ভেতরে জগাখিচুড়ি অবস্থা বিরাজ করছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সব নেতা এখন মির্জা ফখরুলের কন্ট্রোলের (নিয়ন্ত্রণের) বাইরে। এ ছাড়া ঐক্যফ্রন্টও ঐক্যবদ্ধ নয়। ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা মনোনয়ন নেননি।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বিএনপির জ্যেষ্ঠ নেতাদের কয়েকজনের মনোনয়নপত্র জমা না দেওয়ার প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, এটা বিএনপির ইন্টারনাল ব্যাপার। এর মধ্যে দুজন নেতা আছেন যারা তাদের মনোনয়ন কাঙ্ক্ষিত জায়গায় দেওয়া হয়নি বলে মনোনয়নপত্র জমা দেননি। আর মির্জা আব্বাস সময় মত মনোনয়নপত্র জমা দেননি। নির্বাচন কমিশন তাই মনোনয়ন জমা নেয়নি। নির্বাচন কমিশন তো আর নিয়মের বাইরে যাবে না।

জামায়াত ইসলামীর প্রার্থীরা ধানের শীষ প্রতীকে মনোনয়নপত্র দাখিল করেছেন— এ বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, জামায়াতকে ছাড়া বিএনপি অচল। তারা একসঙ্গেই কাজ করছে, রাজনীতি করেছে এবং সাম্প্রদায়িকতা করেছে।

তিনি বলেন, ২০১৪ সালে নির্বাচনকে কেন্দ্র করে যে সহিংসতা হয়েছে সেটিও বিএনপির সঙ্গে মিলে জামায়াত করেছে। জামায়াত, বিএনপিকে আলাদা করে ভেবে লাভ নেই। তারা একই বৃন্তে দু’টি ফুল।

বিএনপি থেকে জঙ্গিদের মনোনয়ন দেওয়া হচ্ছে অভিযোগ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এই যে ব্যারিস্টার শাকিলা ফারজানা, সে কে? সে জঙ্গি অর্থায়নের সঙ্গে জড়িত। বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। শাকিলা ফারজানা যদি জঙ্গি না হয়, তাহলে জঙ্গি কে? এরকম অনেক জঙ্গিকে তারা মনোনয়ন দিয়েছে বলে আমরা জানি। এগুলো তাদের জন্য নতুন কিছু নয়।