বিএনপির মনোনয়ন পেলেন যারা


449 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বিএনপির মনোনয়ন পেলেন যারা
নভেম্বর ২৬, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা ও তাদের হাতে চিঠি তুলে দিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার বেলা ৩টায় রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে তিনি মনোনয়নপ্রাপ্তদের হাতে চিঠি তুলে দেন তিনি। সর্বশেষ সোমবার রাত ৮টা পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী দলটির মনোনয়নপ্রাপ্তদের তালিকা নিচে-

রাজশাহী বিভাগ: রাজশাহী-০১ (তানোর-গোদাগাড়ী) বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার আমিনুল হক, রাজশাহী-০২ (সদর) বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, রাজশাহী-০৩ (পবা-মোহনপুর) নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, রাজশাহী-০৪ (বাগমারা) আবু হেনা, রাজশাহী-০৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে অ্যাডভোকেট নাদিম মোস্তফা ও অধ্যাপক নজরুল ইসলাম মন্ডল, রাজশাহী-০৬ (চারঘাট-বাঘা) কেন্দ্রীয় বিএনপির সদস্য ও চারঘাট উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁদ এবং নুরুজ্জামান খান মানিক মনোনয়ন পেয়েছেন।

নাটোর-০১ (লালপুর-বাগাতিপাড়া) অধ্যক্ষ কামরুন নাহার শিরিন ও তাইফুল ইসলাম টিপু, নাটোর-০২ (সদর-নলডাঙ্গা) আসনে রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও সাবিনা ইয়াসমিন ছবি, নাটোর-০৩ (সিংড়া) দাউদ আর মাহমুদ ও অধ্যক্ষ আনোয়ার হোসেন আনু, নাটোর-০৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আবদুল আজিজ।

চাঁপাইনবাবগঞ্জ-০১ (শিবগঞ্জ) অধ্যাপক শাহাজান মিয়া, চাঁপাইনবাবগঞ্জ-০২ (নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট) আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-০৩ (সদর) হারুন অর রশিদ। বগুড়া-৬ ও বগুড়া-৭ খালেদা জিয়া, বগুড়া-১ কাজী রফিকুল ইসলাম ও মোহাম্মদ শোকরানা, বগুড়া-৩ আব্দুল মুহিত তালুকদার ও মাসুদা মোমেন, বগুড়া-৫ গোলাম মোহাম্মদ সিরাজ ও জানে আলম খোকা, বগুড়া-২ আসন শুন্য রাখা হয়েছে।

নওগাঁ-১ ডা. সালেক চৌধুরী ও মোস্তাফিজুর রহমান, নওগাঁ-২ শামছুজ্জোহা খান জোহা ও খাজা নাজিবুল্লাহ চৌধুরী, নওগাঁ-৩ আরেফিন সিদ্দিকী জনি ও রবিউল আলম বুলেট, নওগাঁ-৪ শামসুল আলম প্রামাণিক ও ডা. একরামুল বারী টিপু, নওগাঁ-৫ কর্নেল (অব.) আব্দুল লতিফ খান ও জাহেদুল ইসলাম ধলু এবং নওগাঁ-৬ আলমগীর কবীর ও আনোয়ার হোসেন বুলু।

জয়পুরহাট-১ ফয়সল আলীম ও ফজলুর রহমান, জয়পুরহাট-২ গোলাম মোস্তফা ও আবু ইউসুফ মোহাম্মদ খলিলুর রহমান। সিরাজগঞ্জ-১ নাজমুল হাসান তালুকদার রানা, সিরাজগঞ্জ-২ ইকবাল হাসান মাহমুদ টুকু ও রুমানা মাহমুদ, সিরাজগঞ্জ-৩ আব্দুল মান্নান তালুকদার ও সাইফুল ইসলাম শিশির, সিরাজগঞ্জ-৫ মেজর (অব.) আব্দুল আল মামুন ও আমিরুল ইসলাম আলিম, সিরাজঞ্জ-৬ ড. এ এ মুহিত, সিরাজগঞ্জ-৪ শূন্য রাখা হয়েছে।

পাবনা-১ শুন্য রাখা হয়েছে। পাবনা-২ একেএম সেলিম রেজা হাবিব, পাবনা-৩ কেএম আনোয়ারুল ইসলাম, পাবনা-৪ হাবিবুর রহমান হাবিব ও পাবনা-৫ অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস।

বরিশাল বিভাগ: বরগুনা-১ মতিউর রহমান তালুকদার ও নজরুল ইসলাম মোল্লা, বরগুনা-২ নুরুল ইসলাম মনি। পটুয়াখালী-১ আলতাফ হোসেন চৌধুরী ও সুরাইয়া আখতার চৌধুরী, পটুয়াখালী-২ শহীদুল আলম তালুকদার ও সালমা আলম, পটুয়াখালী-৩ হাসান মামুন ও মো. শাহজাহান, পটুয়াখালী-৪ এবিএম মোশাররফ হোসেন ও মনিরুজ্জামান মুনির।

ভোলা-১ খালি করা হয়েছে। ভোলা-২ হাফিজ ইব্রাহিম ও রফিকুল ইসলাম মনি, ভোলা-৩ হাফিজউদ্দিন আহমেদ ও কামাল হোসেন, ভোলা-৪ নাজিমউদ্দিন আলম ও মো. নুরুল ইসলাম। বরিশাল-১ জহির উদ্দিন স্বপন ও আবদুস সোবহান, বরিশাল-২ সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সরফুদ্দিন আহমেদ সান্টু ও শহিদুল হক জামাল, বরিশাল-৩ জয়নুল আবেদীন ও সেলিমা রহমান, বরিশাল-৪ মেজবাহ উদ্দিন ফরহাদ ও রাজীব আহসান, বরিশাল-৫ মজিবর রহমান সারোয়ার ও এবায়দুল হক চান, বরিশাল-৬, আবুল হোসেন খান ও অধ্যক্ষ আবদুর রশিদ খান।

ঝালকাঠি-১ শাহজাহান ওমর, ঝালকাঠি-২ রফিকুল ইসলাম জামাল, ইসরাত সুলতানা ইলেন ভুট্টো ও জেবা খান। পিরোজপুর-১ ও পিরোজপুর-২ শুন্য রাখা হয়েছে। পিরোজপুর-৩ রুহুল আমিন দুলাল ও শাহজাহান মিলন।

রংপুর বিভাগ: ঠাকুরগাঁও-১ মির্জা ফখরল্ফম্নল ইসলাম আলমগীর, দিনাজপুর-১ মঞ্জুরুল ইসলাম ও মামুনুর রশিদ, দিনাজপুর-২ সাদিক রিয়াজ, দিনাজপুর-৩ সৈয়দ জাহাঙ্গীর ও মোজাম্মেল দোলন, দিনাজপুর-৪ হাফিজুর রহমান ও আক্তারুজ্জামান মিয়া, দিনাজপুর-৫ রেজাউল হক ও জাকারিয়া বাচ্চু, দিনাজপুর-৬ লুৎফর রহমান মিন্টু ও শাহীনুর ইসলাম মন্ডল।

রংপুর-১ মোকাররম হোসেন সুজন, রংপুর-২ ওয়াহেদুজ্জামান মামুন ও মোহাম্মদ আলী, রংপুর-৩ মোজাফফর আহমেদ ও রিতা রহমান, রংপুর-৪ এমদাদুল হক ভরসা, রংপুর-৫ সোলাইমান আলম ও ড. মমতাজ, রংপুর-৬ সাইফুল ইসলাম, নীলফামারী-১ রফিকুল ইসলাম চৌধুরী, নীলফামারী-২ মনিরুজ্জামান মন্টু ও শামসুজ্জামান জামান, নীলফামারী-৩ সৈয়দ আলী, নীলফামারী-৪ আমজাত হোসেন সরকার ও বেবী নাজনীন।