বিচারক ও আইনজীবীদের ব্যক্তি স্বার্থের উর্দ্ধে থেকে কাজ করতে হবে : বিচারপতি হাসান


421 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বিচারক ও আইনজীবীদের ব্যক্তি স্বার্থের উর্দ্ধে থেকে কাজ করতে হবে : বিচারপতি হাসান
অক্টোবর ২৬, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি :
মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতি সাতক্ষীরায় শুভাগমন উপলক্ষে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির উদ্যোগে এক সংবর্ধনা অনুষ্ঠান ২৬ অক্টোবর বেলা ২টায় আইনজীবী সমিতির ২নং ভবনের হল রুমে আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ মোহাম্মাদ আব্দুল মজিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন এ্যাডঃ মোঃ আজিজুল ইসলাম। পবিত্র গীতা থেকে পাঠ করেন এ্যাডঃ অনিত মুখার্জী।

প্রধান অতিথি সংবর্ধিত বিচারপতি জে,বি,এম, হাসান, বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা ও দায়রা জজ জোয়ার্দ্দার মোঃ আমিরুল ইসলাম, উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আশরাফুল ইসলাম, আলহাজ্ব এম, এ, হামিদ, যুগ্ম জেলা জজ রিপতি কুমার বিশ্বাস, পারভেজ শাহারিয়ার, ল্যান্ড সার্ভে ট্রাইবুনাল বিচারক মোঃ কেরামত আলী, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মহিবুল হাসান, সহকারী জজ মঞ্জুরুল ইসলাম, হারুনার রশিদ, মুনিয়া জাহিদ, ফারহা দিবা ছন্দা, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোরশেদুল আলম, হাবিবুল্লাহ মাহমুদ সহ বিচারক বৃন্দ। আইনজীবিদের মধ্যে বক্তব্য রাখেন আইনজীবী সমিতির সাবেক সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুর রউফ, উপস্থিত ছিলেন বারের সাবেক সভাপতি এ্যাডঃ আবুল হোসেন-২, এ্যাডঃ আলাউদ্দীন আহমেদ, এ্যাডঃ এস. এম. হায়দার, এ্যাডঃ গোলাম মোস্তফা (১), এ্যাডঃ স. ম. সালাউদ্দীন, বিজ্ঞ জিপি এ্যাডঃ গাজী লুৎফর রহমান, বিজ্ঞ পিপি এ্যাডঃ ওসমান গণি, অতিঃ পি.পি. এ্যাডঃ আজাহারুল ইসলাম, এ্যাডঃ মোস্তফা আসাদুজ্জামান দিলু, এ্যাডঃ সরদার আমজাদ হোসেন, এ্যাডঃ ইউনুস আলী, এ্যাডঃ আব্দুল লতিফ প্রমুখ। মাননীয় বিচারপতিকে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সুন্দরবনের ঐতিহ্য হরিণের প্রতিকৃতি ও ফুল দিয়ে সংবর্ধনা জ্ঞাপন করা হয়।

বিচারপতি তার বক্তব্যে বলেন, আমি নিজে আইনজীবী ছিলাম। সে কারণ আইনজীবীদের সুখ ও দুঃখ আমি ভাল বুঝি। বিচারক ও আইনজীবীদের ব্যক্তি স্বার্থের উর্দ্ধে থেকে দায়িত্ব পালন করার অনুরোধ জানানো হয়। নবীন আইনজীবীদের উদ্দেশ্যে বলেন পড়াশুনার বিকল্প নাই। কঠোর পরিশ্রম করতে হবে। আইন পেশা মহান পেশা। সিনিয়র আইনজীবীদের উদ্দেশ্যে বলেন জুনিয়র আইনজীবীদের আইনের পেশা সহ আর্থিক সুবিধা-অসুবিধা সার্বিক সহযোগিতা করার অনুরোধ জানান। তিনি আরও বলেন মামলার দীর্ঘ সুত্রতা বিচার কে ভিন্ন খাতে প্রবাহিত করে।  পুরাতন মামলা গুলায় আপনারা সময় এর আবেদন করবেন না। আপনাদের অনেক সমস্যা দেখলাম ও শুনলাম। আমার বার্ষিক পরিদর্শন রিপোর্টের মধ্যে আপনাদের সমস্যার বিষয় গুলি আমি সুপারিশ করব এবং যাহাতে অনতিবিলম্বে আপনাদের সমস্যা সমাধান হয় সে ব্যাপারে সার্বিক সহযোগিতা করব।