বিচারক ও আইনজীবীদের সমন্বয়ের মাধ্যমে মামলার জট কমিয়ে আনতে হবে : বাগেরহাটে প্রধান বিচারপতি


439 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বিচারক ও আইনজীবীদের সমন্বয়ের মাধ্যমে মামলার জট কমিয়ে আনতে হবে : বাগেরহাটে প্রধান বিচারপতি
অক্টোবর ১৫, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এসএম সাইফুল ইসলাম কবির,বাগেরহাট :
ন্যায় বিচার প্রতিষ্ঠার ক্ষেত্রে আইনজীবীদের সমন্বয় ও  দক্ষতার মাধ্যমে মামলার জট কমিয়ে আনতে হবে । তানা হলে জনগন আইনের আশ্রয় বঞ্চিত হবে। বিচার বিভাগ থেকে সাধারন মানুষের আস্থা হারিয়ে যাবে। আজ বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠা হওয়ার কারনে আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমুত্তি বৃদ্বি পেয়েছে। সে ক্ষেত্রে তিনি আমোরকা,বৃটেনসহ কয়েকটি দেশের বিচার ব্যাবস্থার কখা উল্লেখ করে বলেন,আমাদের দেশের সি,আর,পি,সি আইনের ৪০ভাগই অকার্যকর হয়ে পড়েছে।
তিনি আরো বলেন,ন্যায় বিচারের সার্থে বিচারকদের সময়সীমা মেনে চলতে হবে। হাই কোর্টে ও এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে  বাগেরহাট জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে এক সম্বর্ধনা সভায়   প্রধান বিচারপতি একথা বলেন।
বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড: একে,এম,আব্দুল হাই এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সৈয়দ জাহিদ হোসেনের পরিচালনায় নতুন ভবনে উক্ত সভায় অন্যনেদের মধ্যে বক্তৃতা করেন মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্জ এ্যাড: মীর শওকত আলী বাদশা,জেলা ও দায়রাজজ মো: মিজানুর রহমান খান। এসময় হাইকোর্টের বিচারক,রেজিষ্টার,বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: আজমুল হক,জজশীপের বিচারক,জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট বিজ্ঞ আইনজীবীবৃন্দরা উপস্থিত ছিলেন।