বিজেপিতে যোগ দিলেন ‘বেদের মেয়ে জোসনা’


95 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বিজেপিতে যোগ দিলেন ‘বেদের মেয়ে জোসনা’
জুন ৬, ২০১৯ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বাংলাদেশের ‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত অঞ্জু ঘোষ সমান জনপ্রিয় ভারতের পশ্চিমবঙ্গেও। একসময় দুই বাংলাতেই অভিনয় করেছেন সমানতালে। তবে বাংলাদেশ থেকে বহু আগেই পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গে।

সিনেমা অঙ্গন ছাড়িয়ে এখন তিনি রাজনীতির মাঠে। যোগ দিয়েছেন বিজেপিতে। এখন তাকে নিয়ে ভারতের রাজনৈতিক মহলে চলছে তুমুল শোরগোল। খবর এনডিটিভির।

বুধবার বিকেল থেকেই এ নিয়ে রাজনৈতিক মহলে বিতর্ক শুরু হয়েছে। তৃণমূল থেকে শুরু করে অন্য রাজনৈতিক দলগুলির দাবি, অঞ্জু ঘোষ বাংলাদেশের নাগরিক। তিনি বিজেপিতে যোগদান করেন কি করে?

বিজেপির পক্ষ থেকে বলা হয়েছে, অঞ্জু বাংলাদেশের নাগরিক নন। তিনি ভারতের নাগরিক। তার কাছে ভারতের পাসপোর্ট আছে।

শুধু তাই নয় পদ্ম শিবিরের দাবি, সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে তিনি ভোট পর্যন্ত দিয়েছেন। বাংলাদেশের নাগরিকদের নিয়ে ভোট পর্বেও বিতর্ক হয়েছিল।

রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের জন্য প্রচার করতে এসেছিলেন বাংলাদেশের দুই অভিনেতা। এ ঘটনায় নির্বাচন কমিশন ব্যবস্থা নিতে পারেনি। তার কারণ নির্বাচন কমিশনের আইনে এ সংক্রান্ত কোনও সুস্পষ্ট নির্দেশ ছিল না।

কিন্তু বিজেপি থেকে শুরু করে অন্য রাজনৈতিক দলগুলি এ ঘটনার তীব্র প্রতিবাদ করে। আসনসোলের সংসদ সদস্য ও কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় দাবি করেন, তৃণমূল সংখ্যালঘুদের তোষণ করার উদ্দেশেই বাংলাদেশের অভিনেতাদের প্রচারে নিয়ে এসেছে।

শুধু তাই নয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় দুই অভিনেতাকে দ্রুত দেশে ফিরে যেতে বলে। তাদের ভিসা বাতিল করে দেওয়া হয়।

এবার বিজেপির বিরুদ্ধে বাংলাদেশি অভিনেত্রীকে দলে নেওয়ার অভিযোগ উঠল। কিন্তু এরই মাঝে নিজেদের বক্তব্য জানাল বিজেপি। আর তার জেরে চলতি বিতর্ক থেমে যায় নাকি নতুন কোনও তথ্য উঠে আসে সেটাই এখন দেখার।