বিজয়ের সুবর্ণজয়ন্তীতে বিকিরণ’র মুক্তিযোদ্ধা সম্মাননা


143 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বিজয়ের সুবর্ণজয়ন্তীতে বিকিরণ’র মুক্তিযোদ্ধা সম্মাননা
ডিসেম্বর ২৪, ২০২১ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

সাতক্ষীরার তালায় সমাজ ভিত্তিক সংগঠন বিকিরণ কতৃক খেশরা ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়েছে।
শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকালে খেশরার দক্ষিণ শাহাজাতপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে এ সম্মাননা প্রদান করা হয়। এসময় মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী খেশরা ইউনিয়নের ৫৪ জনকে এ সম্মাননা দেওয়া হয়েছে। এর মধ্যে যুদ্ধচলাকালীন শহীদ ১ জন ও স্বাধীনতা পরবর্তী মৃত্যু ২০ জনকে মরণোত্তর এবং বর্তমান জীবিত ৩৩ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
বিকিরণের চেয়ারপারসন বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল খালেক হিরুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। বিশেষ অতিথি ছিলেন তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস, তালা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. মফিজ উদ্দীন। এসময় সম্মানিত অতিথি হিসেবে তালা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ও সাবেক চেয়ারম্যান এম এম ফজলুল হক ও সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি মমতাজ আহমেদ বাপী উপস্থিত ছিলেন। এছাড়া ইউনিয়নব্যাপী সকল বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, চিকিৎসকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আলোকিত সমাজ বর্নিমাণের লক্ষ্যে প্রান্তিক মানুষের অর্থনৈতিক এবং সামাজিক উন্নয়নের ব্রত নিয়ে ‘বিকিরণ’ কাজ করে যাচ্ছে। আবহামান বাংলার ইতিহাস ঐতিহ্য, সাহিত্য সাংস্কৃতি, পরিবেশ-প্রতিবেশকে উন্নয়নের স্রোত ধারায় সম্পৃক্ত করতে বিকিরণ সবসময় সচেষ্ট রয়েছে। বিকিরণের মূল লক্ষ উন্নত, সমৃদ্ধ ও স্বনির্ভর গ্রাম প্রতিষ্ঠা করা।

#