বিদেশি শ্রমিকদের ভিসার ব্যাপারে কঠোর হচ্ছে যুক্তরাষ্ট্র


331 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বিদেশি শ্রমিকদের ভিসার ব্যাপারে কঠোর হচ্ছে যুক্তরাষ্ট্র
এপ্রিল ১৯, ২০১৭ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
শুধু মুসলিম দেশগুলোর নাগরিকদের ওপর নিষেধাজ্ঞাই নয়, এবার বিদেশি শ্রমিকদের ভিসা দেওয়ার ক্ষেত্রেও কঠোর হচ্ছে ট্রম্প প্রশাসন। মার্কিন প্রেসিডেন্টের দফতর হোয়াইট হাউসের দুই জ্যেষ্ঠ কর্মকর্তা সোমবার এক সংবাদ সম্মেলনে বলেন, দক্ষতাপূর্ণ কাজে বিদেশিদের নিয়োগ নিয়ন্ত্রণের বিষয়ে ট্রাম্প নির্বাহী আদেশ জারি করতে যাচ্ছেন। ‘মার্কিন পণ্য ক্রয় ও মার্কিনিদের নিয়োগ করার লক্ষ্যে’ এ আদেশ জারি করা হবে বলে কর্মকর্তারা জানান।

এদিকে এক পরিসংখ্যানে দেখা গেছে, ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর দেশটিতে অভিবাসী গ্রেফতার ৩২.৬ শতাংশ বেড়ে গেছে।

এদিকে ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদন বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার প্রথম সপ্তাহ থেকে এ পর্যন্ত গত বছরের তুলনায় অভিবাসী গ্রেফতার বেড়েছে ৩২.৬ শতাংশ। গত তিন মাসে দেশটির ইমিগ্রেশন বিভাগ ২১ হাজার ৩৬২ জন অভিবাসীকে গ্রেফতার করেছে। গত বছর প্রথম তিন মাসে এই সংখ্যা ছিল ১৬ হাজার ১০৪ জন। বিগত বছরগুলোতে যেসব শরণার্থীকে গ্রেফতার করা হয়েছিল তাদের তিন চতুর্থাংশের বিরুদ্ধেই গুরুতর অপরাধের অভিযোগ ছিল। কিন্তু এবার যারা গ্রেফতার হয়েছেন, তাদের অধিকাংশের বিরুদ্ধে এ ধরনের কোনো অভিযোগ নেই।  রয়টার্স ও আল জাজিরা।