বিদেশ ভ্রমনে জেলা পরিষদ সদস্য মাহফুজা রুবি


222 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বিদেশ ভ্রমনে জেলা পরিষদ সদস্য মাহফুজা রুবি
জুলাই ১০, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

সরকারি ভাবে ১০দিনের জন্য ২টি দেশ ভ্রমন ও প্রশিক্ষনের সুযোগ পেয়েছেন সাতক্ষীরা জেলা পরিষদের সংরক্ষিত সদস্য তালার মাহফুজা সুলতানা রুবি। স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অর্থায়নে তিনি বুধবার (১০ জুলাই ২০১৯) দুপুরে থাই এয়ারওয়েজের একটি বিমানে অন্যান্য ভ্রমন সঙ্গীর সাথে বিদেশ গমন করেন।
সূত্রে জানাগেছে, নিজ কাজে সফলতা ও দক্ষতার সাথে দায়িত্ব পালনের স্বীকৃতি স্বরুপ স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সহযোগীতায়, মাহফুজা সুলতানা রুবি সহ দেশের বিভিন্ন এলাকার ২০জন সরকারি উচ্চ পর্যায়ের কর্মকর্তা, জেলা পরিষদ’র কর্মকর্তা ও সদস্য থাইল্যান্ড এবং ইন্দোনেশিয়ায় প্রশিক্ষনের সুযোগ লাভ করেন। স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব কাজী আশরাফ উদ্দীন’র নেতৃত্বে এই দলটি ১০ দিন ধরে পর্যায়ক্রমে থাইল্যান্ডের ব্যাংকক ও সমুদ্র সৈতক পাতায়া ভ্রমন শেষে ইন্দোনেশিয়ার জাকার্তা ও সমুদ্র সৈকত বার্লি ভ্রমন করবেন।
উল্লেখ্য, তালা উপজেলা আওয়ামীলী’র সাংগঠনিক সম্পাদক প্রভাষক শেখ আব্দুল হালিম টুটুল এর সহধর্মীনি মাহফুজা সুলতানা রুবি সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য (সংরক্ষিত) নির্বাচিত হবার পর থেকে বাল্য বিবাহ রোধ, নারীর ক্ষমতায়ন, এলাকায় কুসংস্কার মুক্ত আলোকিত সমাজ গঠন সহ সমাজ সেবায় নানান উদ্যোগ গ্রহন ও বাস্তবায়ন করে যাচ্ছেন। এরই স্বীকৃতি স্বরুপ সরকারি ভাবে মাহফুজা সুলতানা রুবিকে দুটি দেশ ভ্রমন সহ প্রশিক্ষনের সুযোগ দেয়া হয়েছে। এই সফরে যুগ্ম সচিব কাজী আশরাফ উদ্দীন সহ দেশের বিভিন্ন এলাকার ২০জন জেলা পরিষদ কর্মকর্তা ও সদস্য অংশগ্রহন করছেন। আগামী ১৯ জুলাই প্রশিক্ষন ও ভ্রমন শেষে ২০ জুলাই দলটি দেশে ফিরবেন বলে সূত্রে জানানো হয়েছে। এদিকে, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য মাহফুজা সুলতানা রুবি সরকারি ভাবে দুটি দেশ ভ্রমনের সুযোগ লাভ করায় তাঁকে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।

#