বিনামূল্যের দেড় শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করে দিলো আল-মু’মিন ব্লাড ব্যাংক


117 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বিনামূল্যের দেড় শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করে দিলো আল-মু’মিন ব্লাড ব্যাংক
মে ১৫, ২০২২ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

সাতক্ষীরায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদাতা সদস্য সংগ্রহ ক্যাম্পেইন করেছে আল-মু’মিন ব্লাড ব্যাংক। রবিবার (১৫ই মে) সাতক্ষীরা সদর উপজেলার কামালনগর পশ্চিম পাড়ায় এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে কামালনগর পশ্চিমপাড়া সমাজ উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আল-মু’মিন ফাউন্ডেশন ও ব্লাড ব্যাংকের চেয়ারম্যান হাফেজ মাওলানা মনোয়ার হোসাইন মোমিন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আর্তমানবতার সেবায় কাজ করে চলেছে আল-মু’মিন ফাউন্ডেশন ও ব্লাড ব্যাংক। প্রতিষ্ঠার পর থেকেই সাতক্ষীরাসহ আশেপাশের এলাকার বিভিন্ন চিকিৎসাকেন্দ্র গুলোতে মুমূর্ষ মানুষের পাশে দাঁড়াতে নিয়মিত রক্তদান করে চলেছে আমাদের আল-মু’মিন ব্লাড ব্যাংক।

তিনি আরও বলেন,আল-মু’মিন ব্লাড ব্যাংক শুধুমাত্র রক্তদানের মধ্যেই সীমাবদ্ধ নয় আমরা বিভিন্ন সময়ে অসহায় মূমূর্ষ রোগীদের চিকিৎসা সহায়তা, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প সহ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ করে থাকি। তারই অংশ হিসেবে আমাদের এই ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত হচ্ছে।

সকাল ১০টা থেকে শুরু হয়ে বেলা তিনটা পর্যন্ত চলা এ ক্যাম্পেইনে স্থানীয় দেড় শতাধিক মানুষের রক্তের গ্রুপ সম্পূর্ণ বিনামূল্যে পরীক্ষা করে দেওয়া হয়।

বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদাতা সদস্য সংগ্রহ ক্যাম্পেইনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আল-মু’মিন ব্লাড ব্যাংকের এডমিন নাজমা আক্তার, সাবিকুন নাহার, মুশফিকুর রহমান রিজভি, মডারেটর শামীম বিশ্বাস, প্রিন্স রিপন, মুনিয়া সুলতানা ঋতু, সদস্য সাকিব হাসান, রনি খান, আলমগীর হোসেন, পারভেজ খান, আল-আমিন হোসেন ও তানজিদুর রহমান।

#