বিপিএলে প্রথম হাজার রানের মালিক মুশফিক


349 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বিপিএলে প্রথম হাজার রানের মালিক মুশফিক
নভেম্বর ১৫, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
বিপিএলে এবারের আসরে প্রথম থেকে উজ্জ্বল মুশফিকুর রহিম। সবার আগে বিপিএলে নিজের রান চার অঙ্কে নিয়ে যাওয়ার কৃতিত্ব দেখিয়েছেন বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের অন্যতম এই সেরা ডানহাতি উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুশফিক যখন ক্রিজে আসেন তখন বরিশাল বুলসের দরকার ৬ বলে ৭ রান। চিটাগং ভাইকিংসের শুভাশীষ রায়ের প্রথম চার বলে ১০ রান তুলে নেন অধিনায়ক।

প্রথম চারটি হাঁকিয়ে দুই দলের স্কোর সমান করার সঙ্গে প্রথম ব্যাটসম্যান হিসেবে বিপিএলে পৌঁছান ১ হাজার রানে। সব মিলিয়ে ৩৫ ইনিংসে সাতটি অর্ধশতকসহ ১ হাজার ৫। ৪১.৮৭ গড়ে রান করেন তিনি।

বিপিএলের প্রথম আসরে দুরন্ত রাজশাহীর হয়ে ৯ ইনিংসে ৩৪ গড়ে ২৩৪ রান করেন মুশফিক। সিলেট রয়্যালসের হয়ে দ্বিতীয় আসরে ১৩ ইনিংসে ৪০ গড়ে ৪৪০ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। সিলেট সুপারস্টার্সের হয়ে পরের আসটি ভালো কাটেনি। ২৬.১৬ গড়ে করেন ১৫৭ রান।

৭৭৫ রান নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন সাকিব আল হাসান। পরের দুটি স্থানে আছেন এনামুল হক (৭৬২) ও ব্র্যাড হজ (৭৫৬)। পাঁচ নম্বরে থাকা মাহমুদউল্লাহর রান ৭৪৩। সাতশ’ রানের বেশি রয়েছে নাসির হোসেন (৭২৭), শাহরিয়ার নাফীস (৭২১) ও জহুরুল ইসলামের (৭০৬)।