বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে এনইউবিটিকে উপাচার্য ড. ইউসুফ আব্দুল্লাহ’র যোগদান


970 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে এনইউবিটিকে উপাচার্য ড. ইউসুফ আব্দুল্লাহ’র যোগদান
মে ২৭, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা’র উপাচার্য ও নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ দুইদিনের সফরে ভারত গমন করেছেন। এই সফরে তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর প্রতিষ্ঠিত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আমন্ত্রিত অতিথি হিসেবে যোগদান করেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সবুজ কলি সেন তাঁকে অভ্যর্থনা জানান।
উল্লেখ্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে গেস্ট অব অনার হিসেবে যোগদান করেন। ভারতের প্রধানমন্ত্রী ও বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের আচার্য নরেন্দ্র মোদী ও পশ্চিমবাংলার মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এই সমাবর্তনে উপস্থিত ছিলেন।
নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনার সাথে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের একটি সমঝোতা চুক্তি রয়েছে। এই চুক্তির আওতায় উভয় বিশ^বিদ্যালয় শিক্ষা, গবেষণা, শিক্ষক ও শিক্ষার্থী প্রশিক্ষণ, যৌথ শিক্ষা সেমিনার বাস্তবায়নসহ নানাবিধ কার্যক্রম পরিচালনা করে থাকে।
শান্তিনিকেতনের পূর্বপল্লীতে অবস্থিত ‘বাংলাদেশ ভবন’ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী। এই অনুষ্ঠানে ড. ইউসুফ আব্দুল্লাহ যোগদান করেন। ২৬ মে আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তনেও তিনি যোগদান করেন।
প্রেস বিজ্ঞপ্তি