বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ৬০ লাখ, মৃত্যু ৮ লাখ ৬৩ হাজার


83 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ৬০ লাখ, মৃত্যু ৮ লাখ ৬৩ হাজার
সেপ্টেম্বর ৩, ২০২০ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬০ লাখ ৩১ হাজার ছাড়িয়েছে। আর ভাইরাসটিতে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৮ লাখ ৬৩ হাজার।

করোনার সার্বক্ষণিক তথ্য রাখা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬০ লাখ ৩১ হাজার ৪১০ জন। আর বিশ্বজুড়ে ভাইরাসটিতে মারা গেছে ৮ লাখ ৬৩ হাজার ২৮ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬১ লাখ ১৩ হাজার ৫১০ জন আর মৃত্যু হয়েছে ১ লাখ ৮৫ হাজার ৭২০ জনের।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত সেখানে ৩৯ লাখ ৯৭ হাজার ৮৬৫ জন করোনায় আক্রান্ত এবং আর মারা গেছে ১ লাখ ২৩ হাজার ৭৮০ জন।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ভারতে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৮ লাখ ৫৩ হাজার ৪০৬ জন। আর মৃত্যু হয়েছে ৬৭ হাজার ৩৭৬ জনের।

করোনায় চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছে রাশিয়ায়। দেশটিতে ১০ লাখ ১ হাজার ৯৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে করোনায় আক্রান্ত বিবেচনায় রাশিয়ায় মৃত্যুহার অনেক কম। এখন পর্যন্ত সেখানে মারা গেছে ১৭ হাজার ৩৬৫ জন।

মৃত্যু বিবেচনায় ভারতের পরেই রয়েছে মেক্সিকো। তবে আক্রান্তের দিক থেকে বিশ্বে দেশটির অবস্থান অষ্টম। সেখানে বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৬ লাখ ১০ হাজার ৯৫৭ জন আর মারা গেছে ৬৫ হাজার ৮১৬ জন।

গকত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনাভাইরাস বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে। ইতোমধ্যে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতী ভাইরাস।