বিশ্ব ইজতেমায় চলবে ২৮টি বিশেষ ট্রেন


287 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বিশ্ব ইজতেমায় চলবে ২৮টি বিশেষ ট্রেন
জানুয়ারি ৫, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
রাজধানীর অদূরে টঙ্গীতে ৮ জানুয়ারি থেকে অনুষ্ঠিতব্য দুই পর্বের বিশ্ব ইজতেমা উপলক্ষে ২৮টি বিশেষ ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে।  রেল ভবনে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে রেলপথমন্ত্রী মুজিবুল হক জানান এ কথা জানান। তিনি বলেন, ৮ জানুয়ারি ঢাকা-টঙ্গী-ঢাকা পথে দুটি ‘জুম্মা স্পেশাল’ ট্রেন চলবে।

এবার আগামী ৮ থেকে ১০ জানুয়ারি হবে ইজতেমার প্রথম পর্যায়। এরপর দ্বিতীয় পর্ব ১৫ জানুয়ারি শুরু হয়ে শেষ হবে ১৭ জানুয়ারি। দুই দফাতেই একই পরিমাণ বিশেষ ট্রেন চলবে।

এর বাইরে আখেরি মোনাজাতের আগের দুই দিন জামালপুর ও আখাউড়া থেকেও দুটি করে ট্রেন চলবে। আখেরি মোনাজাতের আগের দিন লাকসাম-টঙ্গী রুটে একটি ট্রেন চলবে।

আর আখেরি মোনাজাতের দিন ঢাকা-টঙ্গী সাতটি, টঙ্গী-ঢাকা সাতটি, টঙ্গী-লাকসাম একটি, টঙ্গী-আখাউড়া দুইটি, টঙ্গী-ময়মনসিংহ রুটে চারটি বিশেষ ট্রেন চলবে বলে জানান তিনি।

ইজতেমার সময় ৩৮টি মেইল, এক্সপ্রেস, কমিউটার ও লোকাল ট্রেন টঙ্গী স্টেশনে বিরতি দেবে জানিয়ে মুজিবুল হক বলেন, ”আখেরি মোনাজাতের আগের পাঁচ দিন ঢাকা অভিমুখী ২৯টি, আখেরি মোনাজাতের দিন ৫৮টি এবং আখেরি মোনাজাতের পরদিন ১৫টি আন্তঃনগর ট্রেন টঙ্গী স্টেশনে দুই মিনিট করে থামবে।”

মুসল্লিদের সুবিধার্থে ১০ ও ১৭ জানুয়ারি মহানগর প্রভাতী/গোধূলী, ১১ ও ১৮ জানুয়ারি তিস্তা এক্সপ্রেস এবং ৮ ও ১৫ জানুয়ারি সূবর্ণ এক্সপ্রেস সাপ্তাহিক বন্ধের দিনেও চলবে বলে জানান মন্ত্রী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিশেষ ট্রেন চলাচলের সুবিধার্থে সুর্বণ, তিস্তা, কালনী, মহুয়া ও তুরাগ এক্সপ্রেস এবং ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-টঙ্গী, ঢাকা-জয়দেবপুর ও ঢাকা-কুমিল্লা কমিউটার ট্রেন আখেরি মোনাজাতের দিন বন্ধ থাকবে।