বুধহাটায় ও কুল্যা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন


358 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বুধহাটায় ও কুল্যা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
ফেব্রুয়ারি ২২, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস.কে হাসান :: আশাশুনি উপজেলার বুধহাটায় ও কুল্যা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। ১৯৫২ সালের ভাষা শহীদদের স্মরনে সারা দেশের ন্যায় কুল্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ৮ টায় শিক্ষক ও ছাত্র ছাত্রীরা খালি পায়ে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা অর্পন করে।

৮.৩০ মিনিটে স্কুল প্রাঙ্গন থেকে র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদিক্ষন করে স্কুলে ফিরে এসে সকাল ৯ টায় এক আলোচনা সভার আয়োজন করা হয়। ম্যানেজিং কমিটির সভাপতি এ্যাডঃ দেবাশীষ মুখার্জীর সভাপতিত্বে ও শিক্ষক নিতাই কর্মকারের পরিচালনায়

বক্তব্য ও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষিকা ফিরোজা খাতুন, ম্যানেজিং কমিটির সদস্য রোকেয়া খাতুন, সাংবাদিক জ্বলেমিন হোসেন, শিক্ষক লীলাবতী পাল, শহীদ সারওয়ার স্বপন, দেবব্রত মুখার্জী, আফরোজা পারভীন, নুরজাহান আক্তার প্রমুখ।

বুধহাটা বি বি এম কলেজিয়েট স্কুলে উপস্থিত ও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যক্ষ দাউদ হোসেন, তাপস বসাক, মনোতোষ বসাক, সাবিনা ইসলাম, স্বপন দাশ, বৈদ্য নাথ, জাকির হোসেন, মাওঃ আব্দুল ওহাব, ইয়ামিন হোসেন, আজমল হোসেন, কেশব মিত্র, খান সালামত হোসেন, শরিফুল ইসলাম সহ সকল শিক্ষক ও ছাত্রছাত্রী বৃন্দ।

সর্বপরি দোয়া অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। এছাড়া বুধহাটা এন এস বালিকা বিদ্যালয়, গুনাকরকাটি ইয়া হিয়া মাধ্যমিক বিদ্যালয়, গুনাকরকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, আগরদাড়ী রহিমিয়া মাধ্যমিক বিদ্যালয়ে শহীদ দিবস পালিত হয়।
##