বুলবুলে ক্ষতিগ্রস্ত দেড় হাজার পরিবারকে উত্তরণের সহায়তা প্রদান


227 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বুলবুলে ক্ষতিগ্রস্ত দেড় হাজার পরিবারকে উত্তরণের সহায়তা প্রদান
ডিসেম্বর ২, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এ ক্ষতিগ্রস্ত ১ হাজার ৫শত পরিবারকে নগদ অর্থ সহ উপকরন সহায়তা প্রদান করেছে তালার বে-সরকারি সংস্থা উত্তরণ। খুলনা ও সাতক্ষীরা জেলায় ৪ দিনব্যাপি চলমান সহায়তা প্রদান কার্যক্রম গত রোববার (১ ডিসেম্বর) সম্পন্ন হয়।

ঘূর্ণিঝড় বুলবুল-এ সাতক্ষীরা ও খুলনা জেলার ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জীবন রক্ষা সহায়তা প্রকল্পের আওতায়, স্টার্ট ফান্ড বাংলাদেশ ও ইউকে এইড’র সহযোগিতায় সাতক্ষীরা সদর উপজেলার ধুলিহর ও ব্রক্ষ্মরাজপুর ইউনিয়নের ৫শত পরিবার, আশাশুনী উপজেলায় আনুলিয়া, প্রতাপনগর, শ্রীউলা ও খাজরা ইউনিয়নে ৭ শত এবং খুলনার পাইকগাছা উপজেলার সোলাদানা ও গড়–ইখালী ইউনিয়নের ৩শত পরিবারের মাঝে সহায়তা হিসেবে নগদ ৪ হাজার ৫শত করে টাকা ও হাইজিন কিটস্ বিতরণ করা হয়। এই সহায়তা পেয়ে ক্ষতিগ্রস্থরা তাদের জরুরী প্রয়োজন মেটাতে সক্ষম হবে বলে উপকারভোগীরা জানান।

সহায়তা পাওয়ায় সংশ্লিষ্ট স্ব স্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ উপকারভোগীরা উত্তরণ, স্টার্ট ফান্ড বাংলাদেশ ও ইউকে এইড’র নিকট আন্তরিকতার সাথে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উক্ত সহায়তা প্রদান কার্যক্রম চলাকালে উপকারভোগীরা ছাড়াও উপস্থিত ছিলেন, উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ’র চেয়ারম্যানবৃন্দ, উত্তরণ কর্মকর্তা হরিদাস মালাকার, জাহিন শাম্স স্বাক্ষর, শম্ভূচরণ চৌধুরী, হাসিনা পারভীন, জাহিদ আমিন শাশ্বত, বৃষ্টি ঝরা বিপ্লব, দিলীপ সানা, নাজমুল বাশার, মো. তবিবুর রহমান, পার্থ কুমার দে, নাজমা আক্তার, শিমুল শীল, রুসায়েদ উল্লাহ, আব্দুর রাজ্জাক, হেদায়েত উল্লাহ মুকুল, কবির হোসেন, এনামুল হক, মনিরুজ্জামান, এসএম চাতক ও বৃষ্টি খাতুন প্রমুখ।

#