বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় : কলিমউল্লাহর মেয়াদ বাড়েনি, নতুন ভিসি হাসিবুর রশীদ


181 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় : কলিমউল্লাহর মেয়াদ বাড়েনি, নতুন ভিসি হাসিবুর রশীদ
জুন ৯, ২০২১ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহর নিয়োগের মেয়াদ শেষ হয়েছে; এই বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ।

বেরোবির নতুন ভিসি হিসেবে নিয়োগ পাওয়া ড. মো. হাসিবুর রশীদ একই বিশ্ববিদ্যালয়ের বর্তমান ট্রেজারার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক।

বুধবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। চার বছর মেয়াদে রাষ্ট্রপতি ও আচার্য মো. আবদুল হামিদ তাকে এ নিয়োগ দেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘আগামী ১৪ জুন থেকে তার নিয়োগ কার্যকর হবে। রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজনে যেকোনও সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। উপাচার্য হিসেবে তার নিয়োগ চার বছর হবে।

এতে আরও বলা হয়, ‘বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী হিসেবে তিনি সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থা করবেন। বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।’

এরআগে ২০১৭ সালের ১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক নাজমুল আহসান কলিমউল্লাহকে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ দিয়েছিল সরকার। বেশিরভাগ সময় ক্যাম্পাসে না থাকাসহ নানা অনিয়মের অভিযোগে এসেছে তার বিরুদ্ধে।