বেতনা রিভার বেসিন কমিটির ত্রৈমাসিক সভা


106 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বেতনা রিভার বেসিন কমিটির ত্রৈমাসিক সভা
জুন ২৬, ২০২২ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

বেতনা রিভার বেসিন কমিটির ত্রৈমাসিক সভা রোববার (২৬ জুন) সকালে সাতক্ষীরার বিনেরপোতা বেঙ্গল ইউনাইটেড ক্লাবে অনুষ্ঠিত হয়। উত্তরণ কর্তৃক আয়োজিত রিভার বেসিন ম্যানেজমেন্ট প্রকল্পের কার্যক্রম ত্বরান্বিত করার লক্ষ্যে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব ও স্বাগত বক্তৃতা করেন, বেতনা রিভার বেসিন কমিটির সভাপতি অধ্যক্ষ আশেক-ই-এলাহী।
উত্তরণ কর্মকর্তা দিলীপ কুমার সানার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা পানি কমিটির সভাপতি সাংবাদিক মো. মিজানুর রহমান, বেতনা রিভার বেসিন কমিটির আব্দুর রউফ বাবু, প্রভাষক মন্ময় মনির, মো. নুরুল হুদা, আক্তারুল ইসলাম, বেলাল হোসেন, রোকেয়া বেগম, শিক্ষক আব্দুর জব্বার, জুরান কান্তি বিশ্বাস, মীর জিল্লুর রহমান, সুপ্রকাশ, মোসলেমা খাতুন, এসকে হাফিজুর রহমান ও মো. মফিজুর রহমান প্রমুখ।
উক্ত সভায় বেতনা নদী খনন প্রকল্পে টিআরএমকে অন্তর্ভূক্ত করে প্রকল্প বাস্তবায়ন ও সরকার অনুমোদিত ১০০ বছরের ডেল্টা প্লান বিডিপি-২১০০ এর আলোকে সাতক্ষীরার বেতনা-মরিচ্চাপ অববাহিকায় প্রকল্প বাস্তবায়ন করার উপর আলোচনা হয়। এছাড়া সভা থেকে প্রশাসনসহ সংশ্লিষ্ট সকল দপ্তরকে সাতক্ষীরার জলাবদ্ধতা নিরসনে গুরুত্ব প্রদানের জোর আহ্বান জানানো হয়। তাছাড়া বর্তমান বেতনা নদী খননে ঠিকাদার কর্তৃক খাসজমির মধ্যে দিয়ে নদী খনন না করে রেকর্ডীয় জমির মধ্যে দিয়ে খননসহ অনিয়ম বন্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করা হয়েছে।

#