বেসরকারি স্কুল-কলেজের শিক্ষকরা নতুন স্কেলে বেতন পাবেন : শিক্ষাসচিব


676 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বেসরকারি স্কুল-কলেজের শিক্ষকরা নতুন স্কেলে বেতন পাবেন : শিক্ষাসচিব
আগস্ট ২০, ২০১৫ ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

ভেয়স অব সাতক্ষীরা ডটকম :

শিক্ষা মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান বলেছেন, বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারিগণও নতুন স্কেলে বেতন পাবেন। তিনি বলেন, নতুন স্কেলে তাদের বেতন না পাওয়ার কোনো কারণ দেখছি না।

বর্তমানে অনলাইনে একাদশ শ্রেণিতে ভর্তির ব্যাপারে যারা ভুয়া এসএমএস করেছেন বা অনলাইনে আবেদন করেছেন তা বাদ দেয়া হবে।  তিনি সোমবার রাত সাড়ে ১০টায় চাঁদপুর সার্কিট হাউজে সরকারি-বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষক নেতৃবৃন্দদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, কম্পিউটার শুধু শিক্ষার জন্যই নয়, এটাকে ব্যবহার করতে হবে যখন তখন।  এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, অনলাইনের ভর্তির আবেদনের ক্ষেত্রে জটিলতা নিরসনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুসরণ করার চিন্তা ভাবনা চলছে।  তিনি বলেন, দেশের প্রতি উপজেলায় একটি স্কুল ও একটি কলেজকে জাতীয়করণ করতে সরকারের পরিকল্পনা রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান, শিক্ষা অধিদফতরের প্রধান প্রকৌশলী, পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন, মুন্সিরহাট কলেজ ও ফরক্কাবাদ কলেজের অধ্যক্ষ,  শিক্ষকবৃন্দ, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের মোহাম্মদ হোসেন, মাতৃপীঠ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ।

এর আগে শিক্ষা সচিব চাঁদপুর পৌঁছলে তাকে প্রশাসন, জেলা আওয়ামী লীগ, পুরান বাজার ডিগ্রি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।  মঙ্গলবার তিনি চাঁদপুর শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করবেন।