বেসিস আউটসোর্সিং দেশসেরা অ্যাওয়ার্ড পেলো সাতক্ষীরা পলিটেকনিকের ছাত্র ফিরোজ


554 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বেসিস আউটসোর্সিং দেশসেরা অ্যাওয়ার্ড পেলো সাতক্ষীরা পলিটেকনিকের ছাত্র ফিরোজ
নভেম্বর ৪, ২০১৫ ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি :

সাতক্ষীরার ছেলে ফিরোজ আহমেদ বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০১৫ স্বীকৃতি পেয়ে অনলাইন আউটসোর্সিংয়ে দেশসেরা ব্যক্তি হলো। ফিরোজ জেলার আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের শীতলপুর গ্রামের খলিলুর রহমানের ছেলে। সে সাতক্ষীরা পলিটেকনিক ইন্সটিটিউটের কম্পিউটার বিভাগের ডিপ্লোমার ছাত্র।
প্রতিবারের মতো এবারও স্বীকৃতি পায় দেশে আউটসোর্সিংয়ে সেরা প্রায় একশ’ আউটসোর্সিং প্রফেশনালস ও প্রতিষ্ঠান। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর উদ্যোগে পঞ্চমবারের মতো সোমবার বিকেলে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে তাদের কাজের স্বীকৃতিস্বরূপ ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০১৫’ শীর্ষক অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা সচিব মোঃ নজরুল ইসলাম খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেসিস সভাপতি শামীম আহসান।
তথ্যপ্রযুক্তির বিভিন্ন শাখায় অনলাইন আউটসোর্সিংয়ের মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয় এবং এ কাজে দক্ষতা ও যোগ্যতার স্বীকৃতিদানের লক্ষ্যে বেসিস গত কয়েকবছর ধরে এ অনুষ্ঠানের আয়োজন করে আসছে। কয়েকটি ধাপে নিবিড় পর্যালোচনা ও সাক্ষাতকারের মাধ্যমে বিজয়ী নির্বাচন করা হয়। অ্যাওয়ার্ড প্রদানের ক্ষেত্রে রপ্তানীর পরিমাণ, কর্মসংস্থান ও তাদের সামাজিক ভূমিকাকে প্রাধান্য দেয়া হয়।
আউটসোর্সিংকে সারাদেশে ছড়িয়ে দেবার জন্য এবছর ৬৪টি জেলা থেকে সেরা ৫৮ জন ফ্রিল্যান্সার তথা আইটি উদ্যোক্তাদের এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এছাড়াও ব্যক্তিগত ক্যাটাগরিতে ৮ জন এবং ৩ জনকে নারী ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। পাশাপাশি প্রাতিষ্ঠানিক ক্যাটাগরিতে ১৫টি কোম্পানি আউটসোর্সিং খাতে বিশেষ অবদানের জন্য বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড পায়। এবারই প্রথম স্টার্টআপ কোম্পানি ক্যাটাগরিতে ১০টি কোম্পানিকে অ্যাওয়ার্ড দেওয়া হয়।